• শনিবার ১৩ এপ্রিল ২০২৪ ||

  • চৈত্র ৩০ ১৪৩০

  • || ০৩ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

সিআইএসএম ওয়ার্ল্ড মিলিটারি আর্চারদের পুরস্কৃত করলেন সেনাপ্রধান

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৯ ফেব্রুয়ারি ২০২৪  

তৃতীয় সিআইএসএম ওয়ার্ল্ড মিলিটারি আর্চারি চ্যাম্পিয়নশিপ বাংলাদেশ-২০২৪ এর সমাপনী অনুষ্ঠান হয়েছে। বুধবার (২৮ ফেব্রুয়ারি) আর্মি স্টেডিয়ামে সমাপনী অনুষ্ঠানে সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ উপস্থিত থেকে বিজয়ী আর্চারদের পুরস্কার প্রদান করেন।

বিভিন্ন দেশের সশস্ত্র বাহিনীর সদস্যদের অংশগ্রহণে অনুষ্ঠিত তিন দিনব্যাপী রোমাঞ্চকর এ আর্চারি প্রতিযোগিতায় অংশগ্রহণকারীরা অসাধারণ ক্রীড়া নৈপুণ্য ও দক্ষতা প্রদর্শনের পাশাপাশি সামরিক জীবনের শৃঙ্খলাবোধ এবং ঐক্যের উজ্জ্বল নিদর্শন প্রদর্শন করেন। রাশিয়া, শ্রীলঙ্কা, স্লোভেনিয়া, রোমানিয়া, কোরিয়া, পাকিস্তান, ইরান, জার্মানি, ফ্রান্স, ব্রাজিল, বেলারুশ ও বাংলাদেশসহ সর্বমোট ১২টি দেশের সশস্ত্র বাহিনীর ১০৭ জন আর্চার পুরুষ এবং নারী ক্রীড়াবিদ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।

প্রতিযোগিতায় পারদর্শিতা ও দক্ষতা প্রদর্শন করে ব্রাজিল সর্বোচ্চ ৬টি স্বর্ণ পদক এবং ফ্রান্সের ৩টি রৌপ্য ও ৩টি ব্রোঞ্চ পদক পেয়ে শীর্ষ স্থান অধিকার করেছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, তৃতীয় সিআইএসএম ওয়ার্ল্ড মিলিটারি আর্চারি প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ক্রীড়াবিদ, কোচ এবং সহায়তা প্রদানকারী সবাইকে প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য কৃতজ্ঞতা এবং আন্তরিক ধন্যবাদ জানান।

এ সময়ে সিআইএসএম ওয়ার্ল্ড মিলিটারি আর্চারি চ্যাম্পিয়নশিপের মতো আন্তর্জাতিক প্রতিযোগিতাগুলো বিভিন্ন দেশের সশস্ত্র বাহিনীর মধ্যে পারস্পরিক সহযোগিতা এবং ভ্রার্তৃত্ববোধকে আরও জাগিয়ে তুলবে বলে আশা প্রকাশ করেন সেনাবাহিনী প্রধান।

বাংলাদেশ সশস্ত্র বাহিনী বিভাগের সার্বিক তত্ত্বাবধানে সেনা, নৌ এবং বিমানবাহিনীর যৌথ সমন্বয়ে আয়োজিত তৃতীয় সিআইএসএম ওয়ার্ল্ড মিলিটারি আর্চারি প্রতিযোগিতা বিভিন্ন দেশের সশস্ত্র বাহিনীর সদস্যদের মধ্যে পারস্পরিক সৌহার্দ্য এবং ভ্রার্তৃত্ববোধের একটি অনন্য সুযোগ তৈরি করেছে।

সমাপনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মিজানুর রহমান শামীম।