• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী

মিয়ানমার থেকে একদিনে এসেছে ৯৬৩ মেট্রিকটন পেঁয়াজ

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১১ জানুয়ারি ২০২০  

 


মিয়ানমার থেকে স্থানীয় ব্যবসায়ীরা পেঁয়াজ আমদানি অব্যাহত রেখেছেন।

শনিবার একদিনে ১১ জন ব্যবসায়ীর কাছে১৩টি ট্রলারে করে ৯৬৩দশমিক৭৪৮মেট্রিকটন পেঁয়াজ টেকনাফ স্থলবন্দরে এসেছে।

চলতি জানুয়ারি মাসে৯দফায় মিয়ানমার থেকে নৌপথে ২হাজার৮২৮দশমিক৬৪১মেট্রিকটন পেঁয়াজ আমদানি করা হয়েছে।বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফ স্থলবন্দরের কাস্টমস সুপার আফসার উদ্দিন।

তিনি বলেন,গত বছরের ২৯ সেপ্টেম্বর থেকে পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দেয় ভারত।এরপর ৩০সেপ্টেম্বর মিয়ানমার থেকে প্রথম চালানে ৬৫০টন পেঁয়াজ আসে।এরপর থেকে শনিবার বিকেল পর্যন্ত মিয়ানমার থেকে ৬৩ হাজার ৫৩৬ দশমিক ৯৫ টন পেঁয়াজ আমদানি করা হয়।এসব পেঁয়াজ খালাস করে বিভিন্ন স্থানে সরবরাহ করা হচ্ছে।

তিনি আরো বলেন,তবে দেশের স্বার্থে সংকট মোকাবিলায় পেঁয়াজ আমদানি বাড়াতে আরও বেশি উৎসাহিত করা হচ্ছে।

এ প্রসঙ্গে স্থলবন্দর পরিচালনাকারী প্রতিষ্ঠানের ইউনাইটেড ল্যান্ড পোর্ট টেকনাফ লিমিটেডের মহাব্যবস্থাপক জসিম উদ্দিন বলেন,স্থলবন্দর দিয়ে আগের তুলনায় মিয়ানমার থেকে পেঁয়াজ আমদানি বেড়েছে। শনিবার সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত ৭৪টি পেঁয়াজ ভর্তি ট্রাক দেশের বিভিন্ন বিভাগীয় শহরের উদ্দেশ্যে স্থলবন্দর ছেড়ে গেছে।