• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী

‘অতিদরিদ্র জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে কাজ করছে সরকার’

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৯ অক্টোবর ২০২০  

সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় সমাজকল্যাণ মন্ত্রণালয় দরিদ্র জনগোষ্ঠীর উন্নয়ন ও পূর্নবাসনে ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে। এ সব কর্মসূচি বাস্তবায়িত হলে দেশের অনুন্নত প্রত্যন্ত অঞ্চলের মানুষের কল্যাণ নিশ্চিত হবে।

বুধবার লালমনিরহাট জেলা পরিষদ মিলনায়তনে জেলার অতিদরিদ্র জনগোষ্ঠীকে বিবিধ প্রশিক্ষণের মাধ্যমে তাদের জীবন মান উন্নয়ন প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, বিগত শাসনামলে দরিদ্র জনগোষ্ঠীর কল্যাণে কেউ কাজ করেনি। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের কল্যাণে কাজ করে যাচ্ছেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- জেলা প্রশাসক আবু জাফর। আরো উপস্থিত ছিলেন- জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মতিয়ার রহমান, পুলিশ সুপার আবিদা সুলতানা, সমাজ সেবা দফতরের রংপুর বিভাগীয় পরিচালক আবু ছালেহ মো. মুসা জঙ্গী, আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদ সদস্য অ্যাডভোকেট সফুরা বেগম রুমী, সিভিল সার্জন ডা. নির্মলেন্দু রায়। 

পাওয়ার পয়েন্টের মাধ্যমে প্রকল্পের বিস্তারিত তথ্যাদি উপস্থাপন করেন পুষ্প বাংলাদেশ, রংপুর এর নির্বাহী পরিচালক নিশাত নাহার।

উল্লেখ্য, এই প্রকল্পের আওতায় লালমনিরহাট জেলার ৫টি উপজেলার ৩ হাজার সুবিধা বঞ্চিত অতিদরিদ্র জনগোষ্ঠীর জীবন মান উন্নয়ন ও পূর্নবাসনে কম্পিউটার, আইটি, বিউটিফিকেশন, বেকারী ও চাইনিস রান্না, দর্জি বিজ্ঞান, ব্লক বাটিক এবং পশু পালনসহ সামাজিকব্যাধি দূরীকরণে সচেতনতা মূলক বিষয়ে প্রশিক্ষণ দেয়া হবে।