• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

এমপিদের ভবন প্রাঙ্গণে মীনা বাজার স্থাপন আনন্দের: স্পিকার

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৬ নভেম্বর ২০২২  

জাতীয় সংসদ ভবনের পাশেই এমপিদের ভবন প্রাঙ্গণে সুপার শপ মীনা বাজারের একটি আউটলেট খোলা হয়েছে। এতে সন্তোষ প্রকাশ করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তিনি বলেন, ‘সংসদ সদস্যদের সুবিধার্থে সদস্য ভবন প্রাঙ্গণে মীনা বাজার স্থাপনের বিষয়টি আনন্দের।’

শুক্রবার (২৫ নভেম্বর) রাজধানী ঢাকার মানিক মিয়া এভিনিউতে সংস্কারকৃত ৫নং সংসদ সদস্য ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্পিকার এসব কথা বলেন।

এসময় স্পিকার জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী ‘সংসদ সদস্য ভবনগুলো’ সংস্কার করে আধুনিক করা হয়েছে।

তিনি বলেন, ‘সংসদ সদস্যদের জন্য সুন্দর পরিবেশ ও সুযোগ সুবিধাসম্পন্ন আবাসস্থল নিশ্চিতকরণে আন্তরিকভাবে চেষ্টা করা হচ্ছে এবং প্রধানমন্ত্রী এসব উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের প্রতি খুবই যত্নবান।’

সংসদ সচিবালয়ের অতিরিক্ত সচিব (এএস) মো. নূরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এবং সংসদ সদস্য মো. মসিউর রহমান রাঙ্গা বক্তব্য দেন।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, সংসদ সদস্য ভবনে বসবাসরত সংসদ সদস্যরা নিজেদের মধ্যে অ্যাসোসিয়েশন গঠনের মাধ্যমে সংসদ সদস্য ভবনের সার্বিক কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার ব্যবস্থা করতে পারেন।

স্পিকার বলেন, সবার প্রচেষ্টায় স্বল্প সময়ে জাতীয় সংসদ ভবন ও সংসদ ভবন সংলগ্ন এলাকার নিরাপত্তা কাজে নিয়োজিত নিরাপত্তা সদস্যদের এবং গণপূর্ত বিভাগের কর্মচারীদের জন্য দুটি ডরমিটরি ভবন নির্মিত হয়েছে। সংসদ সদস্যদের সুবিধার্থে সদস্য ভবন প্রাঙ্গণে মীনা বাজার স্থাপনের বিষয়টি আনন্দের বলেও তিনি উল্লেখ করেন।

এসময় স্পিকার জাতীয় সংসদের উন্নয়ন প্রকল্পগুলো বাস্তবায়নে যথাযথ তত্ত্বাবধানের জন্য চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এবং হুইপ ইকবালুর রহিমকে ধন্যবাদ প্রদান করেন। এছাড়াও তিনি গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী, গৃহায়ন ও গণপূর্ত সচিব, সংসদ সচিবসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।  

এরপর স্পিকার সংস্কারকৃত ৫নং সদস্য ভবনটি পরিদর্শন করেন এবং মো. মসিউর রহমান রাঙ্গাকে প্রতীকী চাবি হস্তান্তর করেন।

এ অনুষ্ঠানে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, সংসদ সদস্য ভবন ব্যবস্থাপনা কমিটির আহ্বায়ক সংসদ সদস্য মো. সাইফুজ্জামান, যুগ্ম আহ্বায়ক নাহিদ ইজাহার খান, যুগ্ম আহ্বায়ক নার্গিস রহমান, হোসনে আরা, সৈয়দ রুবিনা আক্তার, রমেশ চন্দ্র সেন, মো. শফিকুল আজম খাঁন, আনোয়ারুল আবেদীন খান, মনজুর হেসেন, মো. আব্দুল মজিদ খানসহ গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব কাজী ওয়াছি উদ্দিন এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।