• শুক্রবার   ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২১ ১৪২৯

  • || ১২ রজব ১৪৪৪

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
উন্নয়ন অগ্রযাত্রায় আরেকটি মাইলফলক স্থাপিত হলো: প্রধানমন্ত্রী জনগণের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলতে আসিনি: প্রধানমন্ত্রী সবাইকে হিসাব করে চলার অনুরোধ প্রধানমন্ত্রীর উন্নত-সমৃদ্ধ দেশ গড়তে কৃষি উন্নয়নের বিকল্প নেই: প্রধানমন্ত্রী ক্রীড়া শিক্ষায় বাস্তবমুখী পদক্ষেপ নিয়েছি: প্রধানমন্ত্রী নিরাপদ খাদ্য নিশ্চিতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী ২০২২ সালে বিদেশে গেছেন ১১ লাখ ১৩ হাজার ৩৭৪ কর্মী: প্রধানমন্ত্রী পাতাল রেল নির্মাণকাজের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী জনগণকে বিশ্বাস করি, তারা যদি চায় আমরা থাকবো: প্রধানমন্ত্রী সাগরের পানি থেকে হাইড্রোজেন বিদ্যুৎ উৎপাদনে আলোচনা চলছে

এমপিদের ভবন প্রাঙ্গণে মীনা বাজার স্থাপন আনন্দের: স্পিকার

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৬ নভেম্বর ২০২২  

জাতীয় সংসদ ভবনের পাশেই এমপিদের ভবন প্রাঙ্গণে সুপার শপ মীনা বাজারের একটি আউটলেট খোলা হয়েছে। এতে সন্তোষ প্রকাশ করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তিনি বলেন, ‘সংসদ সদস্যদের সুবিধার্থে সদস্য ভবন প্রাঙ্গণে মীনা বাজার স্থাপনের বিষয়টি আনন্দের।’

শুক্রবার (২৫ নভেম্বর) রাজধানী ঢাকার মানিক মিয়া এভিনিউতে সংস্কারকৃত ৫নং সংসদ সদস্য ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্পিকার এসব কথা বলেন।

এসময় স্পিকার জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী ‘সংসদ সদস্য ভবনগুলো’ সংস্কার করে আধুনিক করা হয়েছে।

তিনি বলেন, ‘সংসদ সদস্যদের জন্য সুন্দর পরিবেশ ও সুযোগ সুবিধাসম্পন্ন আবাসস্থল নিশ্চিতকরণে আন্তরিকভাবে চেষ্টা করা হচ্ছে এবং প্রধানমন্ত্রী এসব উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের প্রতি খুবই যত্নবান।’

সংসদ সচিবালয়ের অতিরিক্ত সচিব (এএস) মো. নূরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এবং সংসদ সদস্য মো. মসিউর রহমান রাঙ্গা বক্তব্য দেন।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, সংসদ সদস্য ভবনে বসবাসরত সংসদ সদস্যরা নিজেদের মধ্যে অ্যাসোসিয়েশন গঠনের মাধ্যমে সংসদ সদস্য ভবনের সার্বিক কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার ব্যবস্থা করতে পারেন।

স্পিকার বলেন, সবার প্রচেষ্টায় স্বল্প সময়ে জাতীয় সংসদ ভবন ও সংসদ ভবন সংলগ্ন এলাকার নিরাপত্তা কাজে নিয়োজিত নিরাপত্তা সদস্যদের এবং গণপূর্ত বিভাগের কর্মচারীদের জন্য দুটি ডরমিটরি ভবন নির্মিত হয়েছে। সংসদ সদস্যদের সুবিধার্থে সদস্য ভবন প্রাঙ্গণে মীনা বাজার স্থাপনের বিষয়টি আনন্দের বলেও তিনি উল্লেখ করেন।

এসময় স্পিকার জাতীয় সংসদের উন্নয়ন প্রকল্পগুলো বাস্তবায়নে যথাযথ তত্ত্বাবধানের জন্য চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এবং হুইপ ইকবালুর রহিমকে ধন্যবাদ প্রদান করেন। এছাড়াও তিনি গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী, গৃহায়ন ও গণপূর্ত সচিব, সংসদ সচিবসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।  

এরপর স্পিকার সংস্কারকৃত ৫নং সদস্য ভবনটি পরিদর্শন করেন এবং মো. মসিউর রহমান রাঙ্গাকে প্রতীকী চাবি হস্তান্তর করেন।

এ অনুষ্ঠানে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, সংসদ সদস্য ভবন ব্যবস্থাপনা কমিটির আহ্বায়ক সংসদ সদস্য মো. সাইফুজ্জামান, যুগ্ম আহ্বায়ক নাহিদ ইজাহার খান, যুগ্ম আহ্বায়ক নার্গিস রহমান, হোসনে আরা, সৈয়দ রুবিনা আক্তার, রমেশ চন্দ্র সেন, মো. শফিকুল আজম খাঁন, আনোয়ারুল আবেদীন খান, মনজুর হেসেন, মো. আব্দুল মজিদ খানসহ গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব কাজী ওয়াছি উদ্দিন এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।