• শুক্রবার   ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২১ ১৪২৯

  • || ১৩ রজব ১৪৪৪

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
উন্নয়ন অগ্রযাত্রায় আরেকটি মাইলফলক স্থাপিত হলো: প্রধানমন্ত্রী জনগণের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলতে আসিনি: প্রধানমন্ত্রী সবাইকে হিসাব করে চলার অনুরোধ প্রধানমন্ত্রীর উন্নত-সমৃদ্ধ দেশ গড়তে কৃষি উন্নয়নের বিকল্প নেই: প্রধানমন্ত্রী ক্রীড়া শিক্ষায় বাস্তবমুখী পদক্ষেপ নিয়েছি: প্রধানমন্ত্রী নিরাপদ খাদ্য নিশ্চিতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী ২০২২ সালে বিদেশে গেছেন ১১ লাখ ১৩ হাজার ৩৭৪ কর্মী: প্রধানমন্ত্রী পাতাল রেল নির্মাণকাজের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী জনগণকে বিশ্বাস করি, তারা যদি চায় আমরা থাকবো: প্রধানমন্ত্রী সাগরের পানি থেকে হাইড্রোজেন বিদ্যুৎ উৎপাদনে আলোচনা চলছে

খুললো পল্লবী স্টেশনের দুয়ার, থামছে মেট্রোরেল

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২৩  

আজ থেকে সবার জন্য খুলে দেওয়া হয়েছে পল্লবী স্টেশনের দুয়ার। যাত্রী ওঠানামায় থামছে ট্রেন। পল্লবী থেকে আগারগাঁওয়ের ভাড়া ৩০ টাকা। দিয়াবাড়ীর ভাড়াও ৩০ টাকা। বুধবার (২৫ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় শুরু হয় এ স্টেশনের কার্যক্রম। দুপুর সাড়ে ১২টা পর্যন্ত চলবে ট্রেন।

মেট্রোরেল নির্মাণ ও পরিচালনার দায়িত্বে আছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)। সংস্থাটির পক্ষ থেকে বলা হয়েছে, বুধবার থেকে মেট্রোরেলের চলাচলের সময়েও কিছু পরিবর্তন আসবে। সকাল আটটায় স্টেশনের গেট খোলা হবে। তখন যাত্রীরা ভেতরে প্রবেশ করে টিকিট কাটবেন। এরপর ট্রেন ছাড়া হবে সকাল সাড়ে আটটায়। শুরু থেকে সকাল আটটায় গেট খোলার সঙ্গে সঙ্গেই ট্রেন চলাচল করে আসছে। এ ছাড়া মেট্রোরেলের চলাচল বন্ধ হবে দুপুর ১২টার পরিবর্তে সাড়ে ১২টায়।

ডিএমটিসিএল কর্মকর্তারা জানিয়েছেন, যাত্রীদের অনুরোধের পরিপ্রেক্ষিতেই ট্রেন চলাচল শুরুর আধা ঘণ্টা আগে গেট খুলে দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। শুরু থেকে মেট্রোরেল দিনে চার ঘণ্টা চলাচল করছে। শুধু বিশ্ব ইজতেমা উপলক্ষে ২২ জানুয়ারি সকাল আটটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত মেট্রোরেল চলাচল করেছে।

উল্লেখ্য, গত ২৮ ডিসেম্বর দেশের প্রথম মেট্রোরেলের চলাচল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন থেকে সাধারণ যাত্রীরা টিকিট কেটে চড়তে পারছেন।