• বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১৬ ১৪৩০

  • || ১৮ শা'বান ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
পণ্যমূল্য সহনীয় রাখতে সরকারের পাশাপাশি জনগণেরও নজরদারি চাই রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে থাকবে পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতি বিশ্বের সম্ভাব্য সকল স্থানে রপ্তানি বাজার ছড়িয়ে দেয়ার আহ্বান বাংলাদেশ ও ভারতের মধ্যে পারস্পরিক সহযোগিতা জরুরি গভীর সমুদ্র থেকে গ্যাস উত্তোলনের সিদ্ধান্ত নিয়েছে সরকার পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করতে হবে অপরাধের ধরন বদলাচ্ছে, পুলিশকেও সেভাবে আধুনিক হতে হবে পুলিশ সপ্তাহ শুরু, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আইনশৃঙ্খলা সমুন্নত রাখতে পুলিশ নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে

সুদানে বঙ্গবন্ধু ফ্রি মেডিকেল ক্লিনিক স্থাপন

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৮ মার্চ ২০২৩  

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধার নিদর্শনস্বরূপ সুদানে বঙ্গবন্ধু ফ্রি মেডিকেল ক্লিনিক স্থাপন করা হয়েছে। শান্তিরক্ষা কার্যক্রমে নিয়োজিত বাংলাদেশী কন্টিনজেন্ট সেনাবাহিনীর নিজস্ব অর্থায়নে কাদুগলির মুরতা ভিলেজ এলাকায় এই উদ্যোগ নেওয়া হয়।

গত ১৪ মার্চ মিশন এলাকা সফরকালে এর উদ্বোধন করেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

স্থানীয় জনগণ এই মহতী উদ্যোগকে সাদরে গ্রহণ করেছে। এসময়ে তারা বাংলাদেশের জাতীয় সঙ্গত গেয়ে, জাতির পিতার ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ অনুকরণ এবং জাতির পিতাকে নিয়ে রচিত বাংলা গান- ‘তুমি বাংলার ধ্রুবতারা’ গেয়ে আনন্দোৎসবে বিষয়টি উদযাপন করেন।

তাদের এই উদযাপন ও ভালোবাসা আবারও প্রমাণ করেছে যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু বাংলাদেশেই নয় বরং বিশ্বের অন্যান্য দেশের জনগণের মনেও স্থান করে নিয়েছেন। যা তাকে বিশ্ব নেতার আসনে আসীন করেছে।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশী ডেপুটি ফোর্স কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল বাকির, সুদানের ১৪ ডিভিশন কমান্ডার, কাদুগলির গভর্নর, সুদান ও দক্ষিণ সুদানের ন্যাশনাল মনিটর, দক্ষিণ করডোফান প্রদেশের পুলিশ কমিশনার, স্থানীয় ভিলেজ প্রধানগণ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং গণমাধ্যম কর্মীরা।