• রোববার ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১২ ১৪৩০

  • || ১৪ শা'বান ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
কেউ যেন ভুয়া ক্লিনিক-চিকিৎসকের দ্বারা প্রতারিত না হন: রাষ্ট্রপতি স্থানীয় সরকার বিভাগে বাজেট বরাদ্দ ৬ গুণ বেড়েছে: প্রধানমন্ত্রী স্থানীয় সরকারকে মাটি-মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়তে হবে শবে বরাতের মাহাত্ম্যে উদ্বুদ্ধ হয়ে দেশের কাজে আত্মনিয়োগের আহ্বান সমাজের অসহায়, দরিদ্র মানুষের সহায়তায় এগিয়ে আসতে হবে দেশের মানুষের জন্য ন্যায়বিচার নিশ্চিত করতে হবে বিচারকদের ক্ষমতার অপব্যবহার রোধকল্পে খেয়াল রাখার আহ্বান মিউনিখ সফরে বাংলাদেশের অঙ্গীকার বলিষ্ঠরূপে প্রতিফলিত হয়েছে পবিত্র রমজানে নিত্যপণ্যের সংকট হবে না: প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন

মানুষ আমাদের নিরাপত্তার প্রতীক মনে করে: র‍্যাব ডিজি

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৯ মার্চ ২০২৩  

র‌্যাব ডি‌জি এম খুরশীদ হোসেন বলেছেন, র‌্যাবের মূলমন্ত্র হলো বাংলাদেশ আমার অহংকার। এই মূলতন্ত্র আমরা ধারণ করি, লালন করি, পালন করি। আমরা দেশের মানুষের জন্য কাজ করি। এজন্য র‌্যাবের প্রতি মানুষের আস্থা ও ভালোবাসা আছে। মানুষ র‌্যাবকে নিরাপত্তার প্রতীক মনে করে।
রোববার র‍্যাবের ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সাংবাদিকদের সঙ্গে মত‌বি‌নিময় সভায় এ কথা বলেন তিনি।

র‍্যাব ডিজি বলেন, র‌্যাব এলিট ফোর্স। সমস্ত বাহিনী থেকে চৌকস সদস্যদের নিয়ে র‌্যাব গঠন করা হয়েছে। আমরা অপশক্তি, সন্ত্রাসী, জঙ্গি, মাদক কারবারিদের কাছে আতঙ্কের প্রতীক হিসেবে আত্মপ্রকাশ করতে চাই।

তি‌নি আরো ব‌লেন, বান্দরবানে নতুন গজিয়ে ওঠা সশস্ত্র গোষ্ঠী কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট তথা কেএনএফ পাহাড়ি অঞ্চলের মানুষের শান্তি নষ্ট করতে পারবে না। পাহাড়কে যারাই অশান্ত করার চেষ্টা করুক না কেন র‍্যাবের সামনে টিকে থাকতে পারবে না। কেএনএফ কিংবা নতুন জঙ্গি সংগঠন- যেই হোক, তাদের বিরুদ্ধে যা করা দরকার আমরা তাই করব।

এম খুরশীদ হো‌সেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ গঠনে কাজ করছেন। সেই পরিপ্রেক্ষিতে র‌্যাবও স্মার্ট বাহিনী হিসেবে কাজ করবে। এজন্য আমরা দেশবাসীর সহযোগিতা চাই। স্মার্ট বাহিনী হিসেবে র‌্যাব যেকোনো নিরাপত্তা, মাদক ও জঙ্গিবিরোধী অভিযান এবং জাতীয় গুরুত্বপূর্ণ দুর্যোগে মানুষের পাশে থেকে কাজ করে যাবে।

র‌্যাব ডিজি আরো বলেন, কক্সবাজারে রোহিঙ্গাদের অপরাধ একটা বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়াচ্ছে। আমরা অচিরেই ক্যাম্পগুলোতে যৌথ অভিযান পরিচালনা করবো। কাউকে আমাদের দেশের অভ্যন্তরে অরাজকতা তৈরির সুযোগ দেওয়া হবে না।

র‌্যাবের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দেশের জনগণকে অভিনন্দন জানান ডিজি এম খুরশীদ হো‌সেন।