• শুক্রবার ১৪ জুন ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৩১ ১৪৩১

  • || ০৬ জ্বিলহজ্জ ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ প্রধানমন্ত্রীকে বদলে যাওয়া জীবনের গল্প শোনালেন সুবিধাভাগীরা

সাকিব আমার পূর্ণ সমর্থন সবসময় পাবে: পাপন

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৫ মার্চ ২০২৩  

মাঠের বাইরে প্রায়ই সমর্থক ও জনগণের কল্যাণে নিজেকে মেলে ধরেন বিশ্ব ক্রিকেটে কিংবদন্তি অলরাউন্ডার সাকিব আল হাসান। এবার দেশের ক্রিকেটারের এই পোস্টারবয় প্রতিষ্ঠা করলেন নিজের নামে ক্যানসার ফাউন্ডেশন ‘সাকিব আল হাসান ক্যানসার ফাউন্ডেশন’।

শুক্রবার (২৪ মার্চ) রাজধানীর এক পাঁচ তারকা হোটেলে অনুষ্ঠান করে সাকিবের ক্যানসার ফাউন্ডেশন যাত্রা শুরুর ঘোষণা দেওয়া হয়। অনুষ্ঠানে উপস্থিত হন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। ওষুধ শিল্প সমিতির সভাপতি হিসেবে সাকিবের ফাউন্ডেশনকে সাহায্য করার আশ্বাস দেন বিসিবি প্রধান।

তিনি তার বক্তব্যের শুরুতে বলেন, হঠাৎ করে কালকে খেলা দেখার পর থেকে কাশি হচ্ছে। বেশি খুশি হলে কাশি হয় কি না ডাক্তারকে জিজ্ঞেস করতে হবে। কারণ আমাদের কিছু খেলোয়াড়রা এত সুন্দর খেলেছে। হারা-জেতা বড় কথা না, যেভাবে তারা খেলেছে, আসলে আমরা তাদের আউটপ্লেইড করেছি। আমি বলতে চাচ্ছি ভালো বোলিং, ফিল্ডিং, ব্যাটিং দেখলে সবসময় ভালো লাগে। কিন্তু হঠাৎ করে আজকে দেখছি কাশি, খুঁজে বের করতে হবে কেন। রোজার সময় কিছুর টেস্টও করতে পারছি না, করতে হবে।

এ সময় পাপন সাকিবের জন্মদিন মনে রাখার প্রসঙ্গ টেনে বলেন, সবচেয়ে বড় কথা হচ্ছে আজকে সাকিবের জন্মদিন। আমি জানতাম না। এটা একটা বড় দিন। আমার জানা উচিত ছিল কিন্তু আমি জানতাম না। এবং এমন একটা দিনে এ ধরনের একটা প্রোগ্রাম সত্যিই আমি মনে করি এর চেয়ে ভালো দিন আর হতে পারে না। জন্মদিনে এমন একটা প্রোগ্রাম।

তিনি বলেন, ক্যানসার হলেই যে মারা যাবে, জীবন শেষ। এমন জিনিস এখন কিন্তু আগের মতো নেই। আমরা যদি ট্রিটমেন্ট প্রোপার করতে পারি অনেকে বেঁচে আছি। এটলিস্ট জীবন বেশিদিন বাঁচতে পারবো। যত তাড়াতাড়ি ক্যানসার ধরা পড়বে, তত তাড়াতাড়ি সেই মানুষটাকে আমরা সুস্থ করতে পারবো। প্রথম কথা হচ্ছে সচেতনতা, আর যেটার সঙ্গে সাকিবের নাম আছে। সচেতনতা তৈরির জন্য এর চেয়ে ভালো কিছু তো আর হতে পারে না। বাংলাদেশে সাকিবের নাম শুনলেই...অবশ্যই এটা একটা প্লাস পয়েন্ট, সচেতনতা কর্মসূচি সফল করার জন্য।

সাকিবের ক্যানসার ফাউন্ডেশনকে ওষুধ দিয়ে সহায়তার ব্যাপারে আশ্বাস দিয়ে পাপন বলেন, আমি শুধু এটুকু বলবো সাকিবের এই উদ্যোগটা একটা মহতী উদ্যোগ। অবশ্যই আমাদের সাহায্য থাকবে যেকোনো সময়, যেখানে যা লাগে। একটা সুবিধা আছে আমি আবার ওষুধ শিল্প সমিতিরও সভাপতি। অবশ্যই ফার্মাসিউটিক্যালস কোম্পানি যারা ওষুধ বানাচ্ছি বাংলাদেশে, তারা এই প্রতিষ্ঠানকে যখন যা দরকার সাহায্য করবে। এ ব্যাপারে আমি কথা দিচ্ছি। আমার তরফ থেকে শুধু সাকিব না, এটার সঙ্গে যারা যারা জড়িত আছে, সবাইকে বলে রাখছি। পূর্ণ সমর্থন সবসময় পাবে।