• শুক্রবার ১৪ জুন ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৩১ ১৪৩১

  • || ০৬ জ্বিলহজ্জ ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ প্রধানমন্ত্রীকে বদলে যাওয়া জীবনের গল্প শোনালেন সুবিধাভাগীরা

জাতিসংঘের বাংলাদেশ স্থায়ী মিশনের প্রথম সচিব হলেন ইমরুল কায়েস

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১ জুন ২০২৩  

জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনে প্রথম সচিব (প্রেস) হিসেবে নিয়োগ পেয়েছেন প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এম এম ইমরুল কায়েস। তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের তথ্য ও গণযোগাযোগ শাখা মঙ্গলবার (৩০ মে) এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ইমরুল কায়েসকে চার বছরের জন্য স্থায়ী মিশনে প্রথম সচিব (প্রেস) হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। সেখানে কর্মরত থাকাকালে তিনি সরকারি বিধি মোতাবেক বেতন ও ভাতাদি পাবেন।

২৮তম বিসিএসের তথ্য কর্মকর্তা ইমরুল কায়েস ২০১৬ সাল থেকে প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন।

বীর মুক্তিযোদ্ধা পিতা ও রত্নগর্ভা মায়ের সন্তান ইমরুল কায়েস ১৯৭৮ সালে নড়াইলের নড়াগাতী থানার কামশিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি শৈশব ও কৈশোর কাটিয়েছেন খুলনা শহরে।

ইমরুল কায়েস জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) থেকে ইংরেজি ভাষা ও সাহিত্যে স্নাতক (সম্মান) সহ স্নাতকোত্তর শেষ করেন। রাজধানীর কলেজ গেটে অবস্থিত ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজে তিনি ইংরেজির খণ্ডকালীন প্রভাষক হিসবে কর্মজীবন শুরু করেন। বাংলাদেশ সিভিল সার্ভিসে (বিসিএস) যোগদানের আগে তিনি প্রায় সাড়ে পাঁচ বছর রাজধানীর বিভিন্ন বিখ্যাত শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকতা করেন।