• শুক্রবার ১৪ জুন ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৩১ ১৪৩১

  • || ০৬ জ্বিলহজ্জ ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ প্রধানমন্ত্রীকে বদলে যাওয়া জীবনের গল্প শোনালেন সুবিধাভাগীরা

হাসিনা-মোদীর জন্য আম পাঠালেন মমতা

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৮ জুন ২০২৩  

সুযোগ পেলেই কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে সমালোচনার ঝড় তুলতে ভোলেন না পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। যেকোনো ইস্যুতেই তার নিশানায় থাকেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে হাজারও মতবিরোধ, রাজনৈতিক তিক্ততা থাকা সত্ত্বেও প্রধানমন্ত্রী মোদীর জন্য সুস্বাদু আম পাঠালেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। শুধু ভারতের প্রধানমন্ত্রীর কাছেই নয়, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্যেও আম উপহার পাঠিয়েছেন মমতা ব্যানার্জী।

তৃণমূল সুপ্রিমোর কাছ থেকে আম উপহার পেয়েছেন ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। পাশাপাশি, উপ-রাষ্ট্রপতি জগদীপ ধনখড়সহ সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের কাছে পশ্চিমবঙ্গের আম উপহার হিসেবে পাঠানো হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, লক্ষণভোগ, হিমসাগর, ফজলি ও ল্যাংড়া জাতের আমের ডালি সুন্দরভাবে বাক্সবন্দি করে পাঠানো হয়েছে নয়াদিল্লিতে।

অবশ্য এই রেওয়াজ নতুন কিছু নয়। প্রতি বছরই পশ্চিমবঙ্গ থেকে আম পাঠানো হয় ভারতীয় প্রধানমন্ত্রীর দপ্তরে। প্রায় ১২ বছর ধরে এই রীতি চালিয়ে আসছেন মমতা।

রীতি অনুসারে, ভারতীয় কংগ্ৰেসের সভানেত্রী সোনিয়া গান্ধী, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকেও আম উপহার দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী।

এছাড়া ভারতের প্রতিবেশী রাষ্ট্র বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্যেও উচ্চমানের আম ও সেই সঙ্গে নিজের শুভকামনা পাঠিয়েছেন মমতা ব্যানার্জী।