• বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
প্রতিজ্ঞা করেছিলাম ফিরে আসবোই: শেখ হাসিনা জনগণের শক্তি নিয়েই এগিয়ে যাচ্ছি: শেখ হাসিনা আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

হুজির তিন জঙ্গির স্বীকারোক্তি, দুইজন পুনরায় রিমান্ডে

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২ ফেব্রুয়ারি ২০২৩  

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদ (হুজি)-এর গ্রেফতারকৃত ৬ সদস্যের মধ্যে তিনজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। দুইজনের ফের তিনদিনের রিমান্ড এবং বাকি একজনকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।
তিনদিনের রিমান্ড শেষে রমনা থানায় দায়ের করা সন্ত্রাসবিরোধী আইনের মামলায় আসামিদের আদালতে হাজির করেন তদন্ত কর্মকর্তা সিটিটিসির উপ পরিদর্শক তৌহিদুল ইসলাম।

এদের মধ্যে মো. সাইফুল ইসলাম, মো. দীন ইসলাম ও মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুনের স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড, মো. ফখরুল ইসলাম ও হাফেজ মো. আব্দুল্লাহ আল মামুনের ফের সাতদিনের রিমান্ড এবং মো. সুরুজ্জামানকে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

আবেদনের পরিপ্রেক্ষিতে তিন আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন। এরপর তাদের কারাগারে পাঠানো হয়।

ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরফাতুল রাকিবের আদালত ফখরুল ইসলাম ও হাফেজ মো. আব্দুল্লাহ আল মামুনের পুনরায় তিন দিনের রিমান্ডের আদেশ দেন। একই আদালত অপর আসামি সুরুজ্জামানকে রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দেন।

রমনা থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার সাব- ইন্সপেক্টর নিজাম উদ্দিন ফকির এসব তথ্য জানান। ২৮ জানুয়ারি এই ছয় আসামির তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এর আগে, ২৭ জানুয়ারি রাজধানীর বিভিন্ন এলাকা থেকে এই ছয় জন জঙ্গিকে গ্রেফতার করে সিটিটিসি।