• মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৬ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান

দক্ষিন জনপদের ডাকাত সরদার মানিক ডাকাত গ্রেফতার

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২ এপ্রিল ২০২৪  

৯টি ডাকাতি মামলা, ২টি অস্ত্র মামলা ও ১ হত্যা মামলা সহ মোট ১২টি মামলার ৮বছর ধরে পলাতক আসামী দক্ষিন জনপদের  ডাকাত সরদার মোঃ সাইদুর রহমান মানিক ওরফে ডাকাত মানিককে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার নারায়নগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থেকে র‍্যাবের সহায়তায় ডাকাত মানিককে গ্রেফতার করে  পটুয়াখালী সদর থানা পুলিশের আভিযানিক দল। সোমবার তাকে পটুয়াখালী নিয়ে আসা হয়।ডাকাত মিজান পটুয়াখালী সদর উপজেলার মরিচবুনিয়া ইউনিয়নের বাজারঘোনা ইুনিযনের মোঃ সত্তার মৃধার ছেলে।

পুলিশ জানায়, ডাকাত মানিক প্রায় ৮ বছর যাবত পলাতক ছিল। সে ঢাকা ও নারায়নগঞ্জ এলাকায় নাম পরিচয় গোপন করে বিভিন্ন সিকিউরিটি প্রতিষ্ঠানে চাকুরী করত। গ্রেফতারকৃত ডাকাতকে জিজ্ঞাসাবাদে জানা যায় তিনি মাসের অন্ধকার পক্ষের ১৫ দিন বরিশাল, পিরোজপুর, বরগুনা, ভোলা, মাদারীপুর, ফরিদপুর, পটুয়াখালী, মুন্সিগঞ্জ, গাজীপুর এলাকায় ডাকাতি ও দস্যুতা করে মানুষের সর্বস্ব হাতিয়ে নেয় এবং বড় বড় উৎসবের সময়  ডাকাতির পরিমান বেড়ে যায়।
পটুয়াখালী থানার নথি পত্র পর্যালোচনা করে দেখা যায় তার নামে ১১ টি মামলায় গ্রেফতারী পরোয়ানা মুলতবি আছে।
পটুয়াখালী সদর থানার অফিসার ইনচার্জ মোঃ জসিম জানান, ডাকাত মামুন দির্ঘদিন যাবৎ পলাতক ছিল। তাকে গ্রেফতারের জন্য আমরা বিভিন্ন এলাকায় অভিযান চালাই অবশেষে গতকাল র‍্যাবের সহায়তায়  তাকে নারায়নগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থেকে গ্রেফতার করা হয়। সোমবার দুপুরে আইনগত প্রকৃয়া শেষে তাকে আদালতে সোপার্দ করা হয়।