• মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৬ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান

পটুয়াখালীতে বৈদ্যুতিক ট্রান্সফরমার চোর চক্রের দুই সদস্য গ্রেফতার

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২ এপ্রিল ২০২৪  

পটুয়াখালীতে বৈদ্যুতিক ট্রান্সফরমার চোর চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার গভীর রাতে পৌর শহরের হেতালিয়া বাধঘাট এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতার কৃতরা হলেন, মোঃ রাকিব মৃধা (২৫) এবং  মোঃ সাগর প্যাদা (২২)।

পুলিশ জানায়, গত ২০ ডিসেম্বর সদর উপজেলার মাদাবুনিয়া ইউনিয়নের  বোতলবুনিয়া গ্রামের এ্যাড. জাকির হোসেন মাতুব্বর বাদি হয়ে  পটুয়াখালী সদর থানায় ট্রান্সফরমার চুরির মামলা করেন। মামলা নং ২১। মামলাটি আমলে নিয়ে তদন্ত শুরু করে আসামীদ্বয় মামলার ঘটনার সাথে প্রত্যেক্ষভাবে জড়িত এমন সাক্ষ্য প্রমান পাওয়া গেলে প্রযুক্তির সহায়তায় চোর চক্রের দুজনকে গ্রেফতার করা হয়।

মামলার এজাহারে বলা হয় বোতলবুনিয়া গ্রামে মেসার্স মাদবর রাইস মিল এন্ড স্ব মিল সংলগ্ন পল্লী বিদ্যুৎ সমিতির পোল-এ  স্থাপিত ৩টি ১৫ কেভি এ ট্রান্সফরমার থেকে  গত ১০ ডিসেম্বর গভীর রাতে অভিনব কায়দায় কয়েল ও তেল চুরি করে নিয়ে যায় চোর চক্রের সদস্যরা। যার আনুমানিক মূল্য ১ লক্ষ ৩৮ হাজার টাকা।

পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ জসিম জানান, আসামিরা ইউটিউব দেখে ট্রান্সফরমার চুরির কৌশল রপ্ত করে। প্রযুক্তির মাধ্যমে চোর চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। জিজ্ঞাসাবাদে তারা উক্ত চুরির সাথে সম্পৃক্ততার কথা স্বীকার করে। তবে মামলায় যাদেরকে আসামি করা হয়েছে তাদের সঙ্গে এই চোর  চক্রের সম্পৃক্ততা রয়েছে কিনা সেটি খতিয়ে দেখা হচ্ছে। আইনি প্রক্রিয়া সম্পন্ন করে গ্রেফতারকৃতদের আদালতে  সোপার্দ করা হয়েছে।