• মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ২০ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

গ্রাহকের কয়েক কোটি টাকা নিয়ে উধাও ব্যাংক ব্যবস্থাপক

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৬ এপ্রিল ২০২৪  

চাঁদপুরে পূবালী ব্যাংক পিএলসি নতুন বাজার শাখার সাবেক ব্যবস্থাপক শ্রীকান্ত নন্দী অতিরিক্ত মুনাফা দেবেন বলে গ্রাহকদের কাছ থেকে কয়েক কোটি টাকা নিয়ে উধাও হয়েছেন। এ পর্যন্ত দুই কোটি ৫১ লাখ টাকা তিনি নিয়েছেন বলে দুই গ্রাহক জানিয়েছেন।

সোমবার (১৫ এপ্রিল) দুপুরে ব্যাংকের দায়িত্বরত ব্যবস্থাপক মো. হুমায়ুন কবির, মডেল থানার তদন্তকারী কর্মকর্তা নজরুল ও গ্রাহকদের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে।

নিখোঁজ ব্যাংক ব্যবস্থাপক শ্রীকান্ত নন্দী (৪০) জেলার কচুয়া উপজেলার ঘাগড়া গ্রামের বাসিন্দা।

ব্যাংকের নিয়মিত গ্রাহক স্থানীয় ব্যবসায়ী আকবর হোসেন লিটন বলেন, ব্যাংকের ব্যবস্থপক শ্রীকান্ত নন্দী ১৪ জানুয়ারি এ শাখায় যোগদান করেন। এরপর থেকেই তার সঙ্গে পরিচয়। ঈদের িআগে সে আমার কাছ থেকে টাকা ধার চান। কয়েকদিনের মধ্যে দিয়ে দেবেন বলে জানান। আমি সরল বিশ্বাসে তাকে এক কোটি ৭৬ লাখ টাকা দেই। কিন্তু তিনি টাকা নিয়ে ব্যাংক থেকে চলে যান। কীভাবে কী করলেন তা বুঝে উঠতে পারিনি। এ ঘটনায় আমি ১৩ এপ্রিল চাঁদপুর সদর মডেল থানায় একটি জিডি করেছি।

কচুয়া উপজেলার আশ্রাফুর এলাকার দলিল লেখক মারুফ জানান, অধিক মুনাফা দেবেন বলে তার কাছ থেকে ব্যবস্থাপক শ্রীকান্ত নন্দী নেন ৭৫ লাখ টাকা।

মারুফের আত্মীয় একই ব্যাংকের গ্রাহক নাছির উদ্দিন খান বলেন, সে অধিক মুনাফা দেবেন বলে আমার আত্মীয় মারুফের কাছ থেকে ৭৫ লাখ টাকা নেয়। টাকা না দেওয়াতে ঈদের পূর্বে তার সাথে দুইবার বৈঠকে বসা হয়েছে। ঈদের পরে টাকা ফেরত দেবেন বললেও এখন তিনি নিখোঁজ।

এদিকে শ্রীকান্ত নন্দী ৪ এপ্রিল বিকেল ৩টার পর ব্যাংক থেকে নিখোঁজ রয়েছেন মর্মে চাঁদপুর সদর মডেল থানায় জিডি করেছেন বর্তমান দায়িত্বরত ব্যবস্থাপক মো. হুমায়ুন কবির। তিনি ওই জিডিতে উল্লেখ করেন শ্রীকান্ত নন্দীর ব্যক্তিগত মোবাইল নম্বরে একাধিকবার ফোন করেও তাকে পাওয়া যায়নি।

নতুন শাখা ব্যবস্থাপক হুমায়ুন কবির বলেন, ঈদের আগে শেষ কর্মদিবসে আমাকে এই শাখার দায়িত্ব দেওয়া হয়েছে। আজকেই এ শাখায় যোগদান করেছি। শ্রীকান্ত নন্দীর নম্বরটি বন্ধ পাওয়া যাচ্ছে। তাকে অনেক খোঁজাখুঁজি করে না পেয়ে ব্যাংকের উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট বিষয়টি অবগত করা হয়েছে এবং থানায় জিডি করা হয়েছে। ঘটনটি তদন্ত চলছে। আমাদের অভ্যন্তরীণ গ্রাহকদের লেনদেনে কোনো সমস্যা নেই।

চাঁদপুর সদর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) নজরুল বলেন, ঈদের আগে ৯ এপ্রিল পূবালী ব্যাংকের সিনিয়র প্রিন্সিপাল অফিসার হুমায়ুন কবির ব্যাংকের শাখা ব্যবস্থাপক শ্রীকান্ত নন্দী নিখোঁজ রয়েছেন মর্মে থানায় জিডি করেছেন। আমরা তদন্ত করে দেখছি। লেনদেনের বিষয়ে কোনো অভিযোগ থাকলে আমরা আইনগত ব্যবস্থা নেবো।