• রোববার ১৬ জুন ২০২৪ ||

  • আষাঢ় ১ ১৪৩১

  • || ০৮ জ্বিলহজ্জ ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ প্রধানমন্ত্রীকে বদলে যাওয়া জীবনের গল্প শোনালেন সুবিধাভাগীরা

শিমুল ভূঁইয়ার ‘সেকেন্ড ইন কমান্ড’ সাইফুল আটক

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৯ মে ২০২৪  

পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টির অন্যতম ক্যাডার ও কুখ্যাত সন্ত্রাসী শিমুল ভূঁইয়ার সেকেন্ড ইন কমান্ড সাইফুল আলম ওরফে সাইফুল মেম্বারকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (২৮মে) রাত সাড়ে ৯টার দিকে যশোর শহরের চাঁচড়া বাবলাতলা পাওয়ার হাউস এলাকার একটি মৎস্য হ্যাচারি থেকে যশোর জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) তাকে আটক করে।

আটক সাইফুল আলম মোল্লা যশোরের অভয়নগর উপজেলার পায়রা ইউনিয়নের দত্তগাতি গ্রামের কাশেম মোল্লার ছেলে।

আটককালে তার কাছ থেকে একটি ভারতীয় সিমকার্ডসহ একটি মোবাইল ফোন, বিস্ফোরক ও বিস্ফোরক তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

যশোর ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মফিজুল ইসলাম জানান, সাইফুল চরমপন্থী শিমুল ভুঁইয়ার ‘সেকেন্ড ইন কমান্ড’ হিসেবে পরিচিত। সে যশোরের মণিরামপুর উপজেলার পাঁচাকড়ি গ্রামের যুবলীগ নেতা উদয় শংকর হত্যা, রাকিব হত্যা, সুব্রত হত্যা মামলায় চার্জশিটভুক্ত আসামি। এছাড়াও একটি হত্যা মামলায় পলাতক আসামি। সে এসকল হত্যার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার  করেছে।

পুলিশ সূত্র আরও জানায়, ভারতের কলকাতায় সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যা মিশন বাস্তবায়নকারী পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টির নেতা শিমুল ভুঁইয়া ঢাকায় আটকের পর থেকে খুলনা বিভাগজুড়ে নিষিদ্ধ এই সন্ত্রাসী সংগঠনের সদস্যরা পালিয়ে বেড়াচ্ছে। তেমনি শিমুল ভুঁইয়ার ঘনিষ্ঠ সাইফুল নিজেকে আড়াল করতে যশোরে একটি মৎস্য হ্যাচারিতে এসে শ্রমিক পরিচয়ে আত্মগোপনে ছিলো। এর আগেও সে সাতক্ষীরা ও যশোরের  ভারতীয় সীমান্তের বিভিন্ন এলাকায় অবস্থান করে ভারতীয় সিম ব্যবহার করে উভয় দেশে যোগাযোগ রক্ষা করতো, এতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীও বিভ্রান্ত হতো।

অভয়নগর এলাকা সূত্রে জানা গেছে, অনেক বছর আগে সাইফুল স্থানীয় পায়রা ইউনিয়নের দত্তগাতি ওয়ার্ড সদস্য নির্বাচিত হয়েছিল। সে বেশ কয়েক বছর এলাকায় গোপনে ছাড়া যাতায়াত করে না। তবে সন্ত্রাসী শিমুলের ঘনিষ্ট হিসেবে সবাই তাকে ভয় পায়।

যশোর জেলা গোয়েন্দা পুলিশ জানায়, এমপি আনার হত্যা খুবই স্পর্শকাতর মামলা, এটার সঙ্গে সাইফুল আটক ইস্যু মেলানো ঠিক হবে না। মূলত, এ অঞ্চলের একাধিক হত্যার ঘটনায় তাকে আটক করা হয়েছে। তদন্তে বিস্তারিত যানা যাবে।