• বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
প্রতিজ্ঞা করেছিলাম ফিরে আসবোই: শেখ হাসিনা জনগণের শক্তি নিয়েই এগিয়ে যাচ্ছি: শেখ হাসিনা আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

আনসারুল্লাহ বাংলা টিমের এক সদস্য গ্রেপ্তার

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২১  

মানিকগঞ্জের শিবালয় থেকে নিষিদ্ধ ষোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য মো. শামীমকে (২৭) আটক করেছে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট। রবিবার রাতে উপজেলার শিমুলীয়া গ্রাম থেকে তাকে আটক করা হয়। 

শামীম ওই এলাকার শাজাহান আলীর ছেলে। এসময় তার কাছ থেকে জিহাদি বই উদ্ধার করা হয়েছে। বিষয়টি শিবালয় থানার ওসি ফিরোজ কবির নিশ্চিত করেছেন।

মামলা ও পুলিশ সূত্রে জানান গেছে, শামীম টেলিগ্রাম, ফেসবুকসহ বিভিন্ন ইলেকট্রনিক ডিভাইসে উগ্রবাদী কন্টেন্ট প্রচার ও উগ্রবাদী বই আদান প্রদান করে আসছে। প্রযুক্তি প্রশিক্ষণের মাধ্যমে দেশবিরোধী বিভিন্ন ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। এমন তথ্যে ভিত্তিতে শিবালয় থানা পুলিশের সহায়তায় পুলিশের বিশেষ টিম অ্যান্টি টেররিজম ইউনিট রবিবার রাতে শিবালয় উপজেলার শিমুলীয়া এলাকায়  অভিযান পরিচালনা করে। এসময় আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য শামীমকে আটক করে থানায় নিয়ে আসেন। 

শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফিরোজ কবির বলেন, শামীম বর্তমানে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিটের হেফাজতে রয়েছে। তার বিরুদ্ধে শিবালয় থানায় সন্ত্রাসরিরোধী আইনে মামলা হয়েছে। আজ সোমবার দুপুরে তাকে ১০ দিনের রিমান্ড আবেদন করে দুপুরে আদালতে তোলা হবে। মামলাটি তদন্ত করবে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট।