• শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১০ ১৪৩০

  • || ১২ শা'বান ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন প্রতিবেশীদের সঙ্গে সুসম্পর্ক রেখেই সামুদ্রিক সম্পদ আহরণের আহ্বান সমুদ্রসীমার সম্পদ আহরণ করে কাজে লাগানোর তাগিদ প্রধানমন্ত্রীর ২১ বছর সমুদ্রসীমার অধিকার নিয়ে কেউ কথা বলেনি: শেখ হাসিনা হঠাৎ টাকার মালিক হওয়ারা মনে করে ইংরেজিতে কথা বললেই স্মার্টনেস ভাষা আন্দোলন দমাতে বঙ্গবন্ধুকে কারান্তরীণ রাখা হয় : সজীব ওয়াজেদ ভাষা আন্দোলনের পথ ধরেই বাংলাদেশের মানুষ স্বাধিকার পেয়েছে অশিক্ষার অন্ধকারে কেউ থাকবে না: প্রধানমন্ত্রী একুশ মাথা নত না করতে শেখায়: প্রধানমন্ত্রী একুশে পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী

মাজারে সখ্যতার পর নকল স্বর্ণের মূর্তি বিক্রি, দম্পতি গ্রেফতার

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৮ নভেম্বর ২০২২  

বিভিন্ন মাজারে মানুষের কাছে নকল স্বর্ণের মূর্তি বিক্রির দায়ে এক দম্পতিতে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। সোমবার (২৮ নভেম্বর) রাতে নাটোরের সিংড়া উপজেলার আয়েশ মার্কেট এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন রফিকুল ইসলাম অফিজ (৫০) ও তার স্ত্রী রুপজান (৪৫)। তারা সিংড়া উপজেলার পিপলসন দড়িপাড়া এলাকার বাসিন্দা।

র‌্যাব নাটোর ক্যাম্প থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, রফিকুল ইসলাম অফিজের চক্রের সাত সদস্য দেশের বিভিন্ন মাজারে আসা মানুষের সঙ্গে সখ্য গড়ে তোলে। এই সখ্যতার পরিপ্রেক্ষিতে তাদের বাড়িতে নকল স্বর্ণের মূর্তি বিক্রি করে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়।

এরই ধারাবাহিকতায় গত ১৭ অক্টোবর নাটোরের লালপুর উপজেলার সালামপুর এলাকার তরিকুল ইসলামকে নিজ বাড়িতে ডাকেন অফিজের স্ত্রী রুপজান। তরিকুল ওই বাড়িতে গেলে প্রতারকচক্রের সদস্যরা একটি স্বর্ণের মূর্তির নিচের অংশ কেটে স্বর্ণকারের দোকানে পরীক্ষার জন্য বলেন।

তরিকুল মূর্তির কাটা অংশ স্বর্ণের দোকানে পরীক্ষা করলে দোকানদার স্বর্ণ বলে জানালে প্রতারকরা তার কাছে এটি দুই লাখ ২০ হাজার টাকায় বিক্রি করেন। টাকা গ্রহণের পর প্রতারকরা মূর্তিটি বদলে পিতলের মূর্তি তাকে হস্তান্তর করেন। পরে গত ২০ নভেম্বর তরিকুল এটি নকল নিশ্চিত হলে মূর্তিটি ফেরত দিয়ে টাকা চাইলে তাকে হত্যার হুমকি দেয়া হয়। এ ঘটনায় ২১ নভেম্বর তরিকুল সিংড়া থানায় প্রতারকদের বিরুদ্ধে মামলা করেন।

র‌্যাব নাটোর ক্যাম্পের কামান্ডার ফরহাদ হোসেন জানান, গ্রেফতারদের সিংড়া থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে।