• শুক্রবার ১৪ জুন ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৩১ ১৪৩১

  • || ০৬ জ্বিলহজ্জ ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ প্রধানমন্ত্রীকে বদলে যাওয়া জীবনের গল্প শোনালেন সুবিধাভাগীরা

খোলাবাজারের পণ্য কালোবাজারে বিক্রি, একজনের কারাদণ্ড

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৯ মার্চ ২০২৩  

বরগুনার তালতলী উপজেলায় টিসিবির পণ্য মুদি দোকানে বিক্রি করার অভিযোগে অনিল চন্দ্র সীল (৭০) নামে এক ব্যবসায়ীকে ১৪ দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (২৮ মার্চ) রাত ৮টার দিকে তালতলী বাজারে ব্যবসায়ী ওই দোকানিকে এ সাজা দেওয়া হয়।

সাজাপ্রাপ্ত অনিল চন্দ্র সীল তালতলী বাজারের বাসিন্দা। তিনি মেসার্স শীল স্টোর নামক একটি ব্যবসা প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী।

আদালত সূত্রে জানা গেছে, অনিল চন্দ্র সীলের দোকান থেকে টিসিবির ৪১ কেজি চিনি, ৮০ কেজি ডাল, ৩৬ বোতলে ৭২ লিটার সয়াবিন তেল জব্দ করা হয়েছে। এ জন্য দোকান মালিককে অত্যাবশ্যকীয় পণ্য নিয়ন্ত্রণ আইন-১৮৬০ এর ১৮৮ ধারায় কারাদণ্ড দেওয়া হয়েছে। পরে জব্দকৃত টিসিবির পণ্য বড়বগী সদর ইউপি চেয়ারম্যানের জিম্মায় রাখা হয়েছে।

স্থানীয়রা জানান, টিসিবির ডিলার ছগির হোসেন আমতলী ও তালতলী উপজেলার দায়িত্বে থেকে কালোবাজারে এসব পণ্য বিক্রি করে আসছেন। কিন্তু তিনি ধরাছোঁয়ার বাহিরে থাকছেন। ভ্রাম্যমাণ আদালত চলাকালীন তিনিও সেখানে উপস্থিত ছিলেন বলে প্রত্যক্ষদর্শীরা জানান।

তালতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সিফাত আনোয়ার তুমপা বলেন, টিসিবির পণ্য ডিলার ব্যতীত মুদি মনোহরদি দোকানে বিক্রির অভিযোগে ওই দোকান মালিককে ১৪ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।