• রোববার ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১২ ১৪৩০

  • || ১৪ শা'বান ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
শবে বরাতের মাহাত্ম্যে উদ্বুদ্ধ হয়ে দেশের কাজে আত্মনিয়োগের আহ্বান সমাজের অসহায়, দরিদ্র মানুষের সহায়তায় এগিয়ে আসতে হবে দেশের মানুষের জন্য ন্যায়বিচার নিশ্চিত করতে হবে বিচারকদের ক্ষমতার অপব্যবহার রোধকল্পে খেয়াল রাখার আহ্বান মিউনিখ সফরে বাংলাদেশের অঙ্গীকার বলিষ্ঠরূপে প্রতিফলিত হয়েছে পবিত্র রমজানে নিত্যপণ্যের সংকট হবে না: প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন প্রতিবেশীদের সঙ্গে সুসম্পর্ক রেখেই সামুদ্রিক সম্পদ আহরণের আহ্বান সমুদ্রসীমার সম্পদ আহরণ করে কাজে লাগানোর তাগিদ প্রধানমন্ত্রীর ২১ বছর সমুদ্রসীমার অধিকার নিয়ে কেউ কথা বলেনি: শেখ হাসিনা

যশোরে আরও একটি অস্ত্র তৈরির কারখানার সন্ধান

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৯ মার্চ ২০২৩  

যশোরে আরও একটি অস্ত্র তৈরির কারখানার সন্ধান পাওয়ার দাবি করেছে পুলিশ। জেলা গোয়েন্দা পুলিশ অভিযান চালিয়ে অস্ত্র ও অস্ত্র তৈরির সরঞ্জামসহ এক কারিগরকে গ্রেফতার করেছে। মঙ্গলবার ভোরে যশোর শহরের শংকরপুর চোপদারপাড়া এলাকায় এই অভিযান চালানো হয়। গ্রেফতার অস্ত্র তৈরির কারিগর শাহাদত হোসেন (৪০) ওই এলাকার শাহাজান দেওয়ানের ছেলে।

এদিন, বিকেলে যশোর জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রূপন কুমার সরকার জানিয়েছেন, গোয়েন্দা পুলিশের একটি দল মঙ্গলবার ভোরে শংকরপুর চোপদারপাড়ায় শাহাদত হোসেনের লেদমেশিন ঘরে অভিযান চালায়। এ সময় সেখানে নিজস্ব উপায়ে অবৈধ আগ্নেয়াস্ত্র তৈরি করতে দেখা যায়। ঘটনাস্থল থেকে শাহাদত হোসেনকে একটি রিভলবার, ০৪ রাউন্ড রিভলবারের গুলি, ০১ রাউন্ড ওয়ান শুটারগানের গুলি ও অস্ত্র তৈরির সরঞ্জামাদিসহ গ্রেফতার করা হয়। অস্ত্র তৈরির সরঞ্জামাদির মধ্যে রয়েছে, দেশীয় পিস্তল তৈরির লোহার বডি, লোহার চ্যানেল, লোহার নল, লোহার ট্রিগার, ফায়ারিং পিন, স্প্রিং ও ম্যাগজিন।  

এঘটনায় যশোর কোতোয়ালি থানায় মামলা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে শাহাদত পুলিশকে জানিয়েছেন, দীর্ঘদিন ধরে তিনি আগ্নেয়াস্ত্র তৈরি করে যশোরসহ বিভিন্ন জেলায় সরবরাহ করে আসছেন।

এর আগে, গতবছর ১৩ অক্টোবর যশোরে একটি অস্ত্র তৈরির কারখানার সন্ধান পেয়েছিল গোয়েন্দা পুলিশ। শহরের আরএন রোডস্থ রাঙ্গামাটি গ্যারেজ এলাকার বিসমিল্লাহ ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপে অভিযান চালিয়ে চারটি পিস্তল ও অস্ত্র তৈরির সরঞ্জামসহ দোকান মালিক ও কর্মচারীসহ তিনজনকে আটকও করা হয়।