• শুক্রবার ১৪ জুন ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৩১ ১৪৩১

  • || ০৬ জ্বিলহজ্জ ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ প্রধানমন্ত্রীকে বদলে যাওয়া জীবনের গল্প শোনালেন সুবিধাভাগীরা

নৌপুলিশ সদস্যদের উপর হামলার ঘটনায় ২০ জেলে গ্রেফতার

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৫ মে ২০২৩  

মা ইলিশ রক্ষার অভিযানে বরিশালে নৌপুলিশ সদস্যদের উপর হামলার মামলায় ঘটনায় অভিযান চালিয়ে ২০ জেলেকে গ্রেফতার করেছে নৌপুলিশ। ভোলার বোরহানউদ্দিন থেকে গ্রেফতার করে তাদের কারাগারে পাঠানো হয়েছে। ২৪ মে, বুধবার বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল নৌ-পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার হুমায়ুন কবির।

অতিরিক্ত পুলিশ সুপার হুমায়ুন কবির বলেন, গোপন সংবাদের ভিত্তিতে সাঁড়াশি অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে। বোরহানউদ্দিন উপজেলায় গত বছরের ৯ অক্টোবর নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ শরিফুল ইসলামের নেতৃত্বে একটি দল মেঘনা নদীতে মা ইলিশ রক্ষার অভিযানে যান।

এসময় বোরহানউদ্দিন উপজেলার সুধারামপুর গ্রামের একটি খালের বেড়িবাঁধে পৌছায় দলটি। তখন বেড়িবাঁধে ফেলে রাখা অনুমানিক ৫০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল উপজেলা মৎস্য কর্মকর্তার নির্দেশ নৌকায় তুলতে যান পুলিশ সদস্যরা। তখন ৬০/৭০ জন জেলে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়ে হামলা করেন। তখন পুলিশের নৌযানে থাকা এক লাখ মিটার জাল নিয়ে যায় অভিযুক্তরা। এই জালের তৎকালীন বাজার মূল্য ৩০ লাখ টাকা। ওইদিনই মির্জাকালু পুলিশ তদন্ত কেন্দ্রর এসআই তাপস কুমার বাদী হয়ে ১৪ জন নামধারী এবং ৬০/৭০ জনকে অজ্ঞাতনামা আসামি করে মামলা করেন। সেই মামলায় তাদের গ্রেফতার করা হয়েছে।

উল্লেখ্য- এর আগে, গত বছরের ১৬ অক্টোবর এই মামলায় বোরহানউদ্দিন উপজেলার এমদাদ চৌধুরী ও আব্রাহাম চৌধুরী গ্রেফতার হয়েছিলেন।