• রোববার ১৬ জুন ২০২৪ ||

  • আষাঢ় ২ ১৪৩১

  • || ০৮ জ্বিলহজ্জ ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ প্রধানমন্ত্রীকে বদলে যাওয়া জীবনের গল্প শোনালেন সুবিধাভাগীরা

চিরকুটের রহস্য উদঘাটন ও হত্যাকাণ্ডের মূলহোতা গ্রেফতার

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২২ আগস্ট ২০২৩  

বহুল আলোচিত রাজধানীর অদূরে সাভারে গোলাম কিবরিয়া নামের একজন শিক্ষককে হত্যার পর চিরকুট ফেলে যাওয়ার রহস্য উদঘাটন ও হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী ইমন এবং তার দুই সহযোগীকে গ্রেফতার করেছে র্যাব। সোমবার (২১ আগস্ট) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন র্যাব সদরদপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি জানান, গতকাল রোববার (২০ আগস্ট) সাভারের পৌর এলাকার ভাটপাড়া মহল্লায় হাত-পা বাঁধা অবস্থায় গোলাম কিবরিয়া নামের এক স্কুল শিক্ষকের মরদেহ উদ্ধার করে পুলিশ। এসময় মরদেহের পাশ থেকে উদ্ধার করা হয় হত্যাকারীদের রেখে যাওয়া একটি চিরকুট।

কমান্ডার খন্দকার আল মঈন আরও জানান, এ ঘটনায় মামলার পর ছায়া তদন্ত শুরু করে র্যাবের গোয়েন্দা দল। হত্যাকাণ্ডের পর চিরকুট লিখে ফেলে রাখার রহস্য উদঘাটন ও হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী ইমনসহ জড়িত তিনজনকে গ্রেফতার করা হয়েছে। সোমবার রাতে যশোর, ঝিনাইদহ ও রংপুর এলাকায় পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এসময় হত্যাকাণ্ডের পর লুট করা পাঁচ লাখ টাকা উদ্ধার করে র্যাব।

এ বিষয়ে মঙ্গলবার (২২ আগস্ট) কারওয়ান বাজার র্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে বলেও জানান র্যাবের এ কর্মকর্তা।

গতকাল রোববার (২০ আগস্ট) ঢাকার সাভারের ভাটপাড়া মহল্লার নিজ বাসায় হাত-পা বাঁধা অবস্থায় স্কুলশিক্ষক গোলাম কিবরিয়ার (৪৫) মরদেহ উদ্ধার করে পুলিশ। এ সময় মরদেহের পাশ থেকে উদ্ধার করা হয় হত্যাকারীদের রেখে যাওয়া একটি চিরকুট। তিনি ওই এলাকার মৃত শুকুর মুন্সির ছেলে ও স্থানীয় সংবাদকর্মী আপেল মাহমুদের ভাই।

পরে পুলিশ মরদেহ ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।