• শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১০ ১৪৩০

  • || ১২ শা'বান ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন প্রতিবেশীদের সঙ্গে সুসম্পর্ক রেখেই সামুদ্রিক সম্পদ আহরণের আহ্বান সমুদ্রসীমার সম্পদ আহরণ করে কাজে লাগানোর তাগিদ প্রধানমন্ত্রীর ২১ বছর সমুদ্রসীমার অধিকার নিয়ে কেউ কথা বলেনি: শেখ হাসিনা হঠাৎ টাকার মালিক হওয়ারা মনে করে ইংরেজিতে কথা বললেই স্মার্টনেস ভাষা আন্দোলন দমাতে বঙ্গবন্ধুকে কারান্তরীণ রাখা হয় : সজীব ওয়াজেদ ভাষা আন্দোলনের পথ ধরেই বাংলাদেশের মানুষ স্বাধিকার পেয়েছে অশিক্ষার অন্ধকারে কেউ থাকবে না: প্রধানমন্ত্রী একুশ মাথা নত না করতে শেখায়: প্রধানমন্ত্রী একুশে পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী

কর্মদিবসে চাকরি, ছুটির দিনে ছিনতাই: কারাগারে ৩

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৩ ডিসেম্বর ২০২৩  

মিরপুরে ছিনতাইয়ের প্রস্তুতিকালে গ্রেফতার তিনজনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। কর্মদিবসে চাকরি ও ছুটির দিনে ছিনতাইকেই পেশা হিসেবে বেছে নিয়েছিলেন তারা।
ঐ তিনজন হলেন- মো. হৃদয় (১৯), মো. রুমান (২০) ও মো. সুজন (১৯)। এদের মধ্যে সুজন ও রুমান গার্মেন্টসে চাকরি করেন এবং হৃদয় সিএনজি অটোরিকশা চালক।

রোববার আসামিদের আদালতে উপস্থিত করে মামলার সুষ্ঠু তদন্ত সম্পন্ন না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা। আবেদন মঞ্জুর করে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মোশাররফ হোসেন তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে, শুক্রবার ভোরে মিরপুর মডেল থানার ১০ নম্বর সেকশনের ঝুটপট্টি এলাকার রাব্বানী হোটেলের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে তিনটি চাকু উদ্ধার করা হয়।

মামলার সূত্রে জানা যায়, গ্রেফতাররা মিরপুরের চিহ্নিত ছিনতাইকারী। এদের মধ্যে সুজন ও রুমান গার্মেন্টকর্মী। আর হৃদয় সিএনজি অটোচালক। তারা শুধু ছুটির দিনের রাতেই ছিনতাই করেন। সাধারণত বৃহস্পতিবার রাত এবং শনিবার ভোরই তাদের প্রধান টার্গেট। বৃহস্পতিবার রাতে অনেকেই ঢাকা ছেড়ে বাড়ি যায়, আবার অনেকেই ঢাকা আসে। এসব যাত্রীদেরই টার্গেট করেন হৃদয়রা। বৃহস্পতিবার ও শুক্রবার সারারাতই তারা ঘুরেন এবং টার্গেট ঠিক করেন। এ ধরনের কোনো যাত্রী একা পেলেই চাকু ধরে সব ছিনিয়ে পালিয়ে যান।

শুক্রবার ভোরেও তারা এমন যাত্রীর অপেক্ষায় ছিলেন। ভোর ৫টার দিকে রাব্বানি হোটেলের সামনে ঘোরাফেরা করতে থাকলে পুলিশের সন্দেহ হয়। তাদের থামতে বললে তারা পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। পরে তাদের গ্রেফতার করা হয় এবং তল্লাশি করে তিনটি চাকু উদ্ধার করা হয়।