• শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১১ ১৪৩০

  • || ১৩ শা'বান ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন প্রতিবেশীদের সঙ্গে সুসম্পর্ক রেখেই সামুদ্রিক সম্পদ আহরণের আহ্বান সমুদ্রসীমার সম্পদ আহরণ করে কাজে লাগানোর তাগিদ প্রধানমন্ত্রীর ২১ বছর সমুদ্রসীমার অধিকার নিয়ে কেউ কথা বলেনি: শেখ হাসিনা হঠাৎ টাকার মালিক হওয়ারা মনে করে ইংরেজিতে কথা বললেই স্মার্টনেস ভাষা আন্দোলন দমাতে বঙ্গবন্ধুকে কারান্তরীণ রাখা হয় : সজীব ওয়াজেদ ভাষা আন্দোলনের পথ ধরেই বাংলাদেশের মানুষ স্বাধিকার পেয়েছে অশিক্ষার অন্ধকারে কেউ থাকবে না: প্রধানমন্ত্রী একুশ মাথা নত না করতে শেখায়: প্রধানমন্ত্রী একুশে পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী

সিম নিবন্ধনের সূত্র ধরে চোরচক্র শনাক্ত, গ্রেপ্তার ৬

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৩ ডিসেম্বর ২০২৩  

যুক্তরাষ্ট্র থেকে আমদানি করা একটি তুলার চালান চুরির অভিযোগে ছয়জনকে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) চট্টগ্রাম জেলা ইউনিট। গত ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর টানা চার দিন অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এসময়ে চুরি যাওয়া তুলার একটি অংশ উদ্ধারের পাশাপাশি চোরাই কাজে ব্যবহৃত ৩টি ছোট-বড় কাভার্ডভ্যান জব্দ করা হয়।

গ্রেপ্তাররা হলেন- মো. রুবেল (২৪), কাভার্ডভ্যান চালক মনসুর আলম মোহন ওরফে সুজন (২৭), আমিরুল ইসলাম (২৮), মো. জয়নাল (২৬), নুরুন্নবী শাওন (২২) ও মো. রাইসুল (২৩)।

পিবিআই জানায়, নারায়ণগঞ্জের নান্নু স্পিনিং মিল যুক্তরাষ্ট্র থেকে ৪৮ রোল তথা ১১ টন তুলা আমদানি করে, যার আনুমানিক বাজারমূল্য ৪০ লাখ টাকা। আমদানির পর চালানটি সীতাকুণ্ডের পোর্টলিংক ডিপোতে রাখা হয়। সেখান থেকে আমদানিকারক প্রতিষ্ঠান চালানটি নারায়ণগঞ্জ কারখানায় পৌঁছে দেওয়ার জন্য মোকাম ট্রান্সপোর্টের সঙ্গে যোগাযোগ করে। প্রতিষ্ঠানটি আগে থেকে নান্নু স্পিনিংয়ের মালামাল পরিবহন করত।

মোকাম ট্রান্সপোর্ট থেকে পাঠানো একটি কাভার্ডভ্যান আমদানি করা তুলার চালান লোড করে ২৪ নভেম্বর দিবাগত রাত ৯টায় ডিপো থেকে নারায়ণগঞ্জের উদ্দেশ্যে রওনা দেয়। কিন্তু নির্দিষ্ট সময়ে চালানটি না পৌঁছানোয় কারখানার কর্তৃপক্ষ কাভার্ডভ্যান চালককে ফোন দেয়। কিন্তু চালককে আর ফোনে পাওয়া যায়নি। এর পরিপ্রেক্ষিতে ট্রান্সপোর্ট কর্তৃপক্ষ চট্টগ্রাম জেলা পিবিআইয়ের সঙ্গে যোগাযোগ করে।

সংস্থাটির চট্টগ্রাম জেলা পুলিশ সুপার নাজমুল হাসান ঢাকা পোস্টকে বলেন, প্রথমে পিবিআই চট্টগ্রাম জেলা ইউনিটে একটি জিডি করে গাড়িচালকের মোবাইল নম্বরটি যার নামে রেজিস্ট্রেশন করা তাকে শনাক্ত করা হয়। ৩০ নভেম্বর তাকে ভোলা থেকে গ্রেপ্তার করা হয়। তার দেওয়া তথ্যে কাভার্ডভ্যান চালক মনসুর আলম মোহন ওরফে সুজনকে গ্রেপ্তার করা হয়। এ দুজনকে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়। এরপর তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে বাকি চারজনকে গ্রেপ্তার করা হয়। একই সঙ্গে নারায়নগঞ্জের একটি গোডাউন থেকে ১০ রোল চোরাই তুলা জব্দ করা হয়। এরই মধ্যে ১ ডিসেম্বর সীতাকুণ্ড থানায় একটি মামলা দায়ের করা হয়। ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে সর্বশেষ গ্রেপ্তার ৪ জনকে আদালতে পাঠানো হয়েছে।