• রোববার ১৬ জুন ২০২৪ ||

  • আষাঢ় ২ ১৪৩১

  • || ০৮ জ্বিলহজ্জ ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ প্রধানমন্ত্রীকে বদলে যাওয়া জীবনের গল্প শোনালেন সুবিধাভাগীরা

প্রাথমিক শিক্ষকদের রাজনীতিতে যুক্ত না হতে কড়া হুঁশিয়ারি

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৮ নভেম্বর ২০২৩  

দেশের বিভিন্ন স্থানে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা শ্রেণিকক্ষে এসে বিভিন্ন ধরনের রাজনৈতিক কথাবার্তা এমনকি বিভিন্ন রাজনৈতিক কর্মসূচিতে যুক্ত হচ্ছেন। সরকারি কর্মচারী হিসেবে এ ধরনের কোনো কর্মকাণ্ডে যুক্ত হতে পারেন না প্রাইমারী শিক্ষকরা। তাই শিক্ষকদের সব ধরনের রাজনৈতিক কথাবার্তা ও‌ কর্মকাণ্ড থেকে বিরত থাকতে কড়া নির্দেশনা দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

সম্প্রতি প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক তৌহিদুল ইসলামের সই করা এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে। এ নির্দেশনা মনিটরিং করতে দেশের সব আঞ্চলিক কার্যালয়, জেলা ও উপজেলা শিক্ষা কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়েছে।

চিঠিতে বলা হয়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের গত অক্টোবর মাসের সমন্বয় সভার সিদ্ধান্ত অনুযায়ী, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের নিয়মিত বিদ্যালয়ে উপস্থিত হয়ে শ্রেণি কার্যক্রম পরিচালনার বিষয়ে এবং কোনো প্রকার রাজনীতিতে সংযুক্ত না হওয়ার বিষয়ে সতর্ক করতে হবে।

এই অবস্থায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনাটি মাঠ পর্যায়ের সংশ্লিষ্ট সবাইকে অবহিত করার জন্য নির্দেশ দেওয়া হলো।