• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী

লিবিয়ায় ভয়াবহ যুদ্ধ পরিস্থিতি, বাংলাদেশ দূতাবাসের জরুরি বিজ্ঞপ্তি

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১১ জানুয়ারি ২০২০  

 

 

 

লিবিয়ার ত্রিপোলীতে চলমান যুদ্ধ পরিস্থিতিতে প্রবাসী বাংলাদেশিদের কনস্যুলার ও বিভিন্ন কল্যাণমূলক সেবা অনলাইনে দেয়ার কার্যক্রম হাতে নিয়েছে দেশটিতে অবস্থিত বাংলাদেশ দূতাবাস। শনিবার সন্ধ্যায় এক জরুরি সংবাদ বিজ্ঞপ্তিতে দূতাবাসের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, ত্রিপোলীর চলমান যুদ্ধের মধ্যেও লিবিয়া প্রবাসী বাংলাদেশি নাগিরকদের কনস‌্যুলার ও বিভিন্ন কল্যাণমূলক সেবা নিশ্চিত করার জন্য বাংলাদেশ দূতাবাস সকল প্রচেষ্টা চালিয়ে আসছে। তবে সাম্প্রতিক সময়ে দূতাবাসের আশেপাশের এলাকার যুদ্ধ ক্রমান্বয়ে ভয়াবহ রূপ ধারণ করায় সেবা প্রত্যাশী প্রবাসীদের নিরাপত্তা নিয়ে দূতাবাস উদ্বিগ্ন।

নিরাপত্তার বিষয়টি বিবেচনায় নিয়ে লিবিয়ায় বসবাসরত অভিবাসীদের ডিজিটাল পাসপোর্ট রি-ইস্যু, পাসপোর্ট ডেলিভারি, আউটপাস ইস্যু, দেশে ছুটিতে গমনের প্রত্যয়নপত্র, পাসপোর্ট হারিয়ে গেলে থানায় জিডির জন্য সার্টিফিকেট, কাগজপত্র সত্যায়নসহ বিভিন্ন কনস‌্যুলার ও কল্যাণমূলক সেবার জন্য সরাসরি দূতাবাসে আগমন না করে অধিকাংশ ক্ষেত্রে নিয়োগকর্তা/প্রতিনিধির মাধ্যমে অথবা ইমেইল, ফেসবুকে মেসেজ ও মোবাইলে যোগাযোগের মাধ্যমে সম্পন্ন করার ব্যবস্থা নেওয়া হয়েছে।

ত্রিপোলীসহ লিবিয়ার বিভিন্ন শহরে বসবাসরত প্রবাসীদের স্ব-স্ব নিরাপত্তা নিশ্চিতকরণের স্বার্থে এবং যেকোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে বর্ণিত উপায়ে দূতাবাসের সব সেবা গ্রহণ করার পরামর্শ দিয়েছে দূতাবাস।

এজন্য দূতাবাসের নিচের মোবাইল নম্বর এবং ইমেইলেও যোগাযোগের মাধ্যমে পাওয়া যাবে। মোবাইল: +২১৮৯১৬৯৯৪২০২, +২১৮৯১৬৯৯৪২০৭ (বিবিধ কল্যাণ সংক্রান্ত), +২১৮৯১০০১৩৯৬৮ (পাসপোর্ট সংক্রান্ত)। ইমেইল: [email protected][email protected]

এছাড়াও স্বেচ্চায় দেশে গমনের জন্য আগ্রহী প্রবাসীদের দূতাবাসের ওয়েবসাইটের ঠিকানায় সরাসরি অনলাইনে নিবন্ধন(bangladeshembassylibya.com/registration.html) অথবা সব তথ্য উপরোক্ত ই-মেইলে প্রেরণ করার জন্য অনুরোধ করেছে দূতাবাস।