• বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
প্রতিজ্ঞা করেছিলাম ফিরে আসবোই: শেখ হাসিনা জনগণের শক্তি নিয়েই এগিয়ে যাচ্ছি: শেখ হাসিনা আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

সু চির উপদেষ্টা অস্ট্রেলিয়ান নাগরিক আটক,মিয়ানমারের রাষ্ট্রদূত তলব

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৭ ফেব্রুয়ারি ২০২১  

অং সান সু চির অর্থনৈতিকবিষয়ক উপদেষ্টা অস্ট্রেলিয়ান নাগরিক সিন টার্নেল গ্রেফতার হয়েছেন। গ্রেফতারের আগ মুহূর্তে বার্তা সংস্থা রয়টার্সকে খুদে বার্তায় সিন টার্নেল বলেন, ‘আমি মাত্র আটক হয়েছি, মনে হচ্ছে আমার বিরুদ্ধে মামলা দায়ের করা হবে। তবে জানি না, কী নিয়ে মামলাটি হবে। যাই হোক না কেন, আমি নির্দোষ।’

এরপর চেষ্টা করেও তার সঙ্গে যোগাযোগ করতে পারেনি রয়র্টাস। সামরিক বাহিনীর হাতে আটক টার্নেলের গ্রেফতারের বিষয়ে অস্ট্রেলিয়ান পররাষ্ট্রমন্ত্রী মেরিস পেইন বলেন, অস্ট্রেলিয়ার নাগরিক আটকে গভীর উদ্বেগ প্রকাশ করছি। এ নিয়ে মিয়ানমারের রাষ্ট্রদূতকে তলব করা হয়েছে। সর্বশেষ তথ্যমতে, তাকে কারাগারে রাখা হয়েছে বলে জানা গেছে।

গত (১ ফেব্রুয়ারি) মিয়ানমারের সেনা অভ্যুত্থানের পর প্রথম বিদেশি হিসেবে গ্রেফতার হলেন এই অস্ট্রেলিয়ান নাগরিক সিন টার্নেল। তিনি ম্যাককুরি বিশ্ববিদ্যালয়ের একজন প্রফেসর। অভ্যুত্থানের পরই স্টেট কাউন্সিল অং সান সুচিসহ অনেক আইনপ্রণেতাকে গৃহবন্দি করে রাখা হয়েছে।

গত বছরের নভেম্বরের অনুষ্ঠিত নির্বাচনে সু চির দল বিপুল ব্যবধানে জয়ী হলে এ নিয়ে প্রশ্ন তোলে সামরিক বাহিনী। ক্ষমতা নিয়ে বনিবনা না হওয়ায় সু চিকে ক্ষমতা থেকে সরিয়ে দেশ শাসনের পরিচালনার দায়িত্ব নিয়েছে সামরিক সরকার।