• বুধবার ২৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪৩১

  • || ২০ জ্বিলকদ ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
বাংলাদেশ বিশ্ব শান্তি রক্ষায় এক অনন্য নাম : রাষ্ট্রপতি রাত ২টা পর্যন্ত নিজেই দুর্যোগ মনিটর করেছেন প্রধানমন্ত্রী রিমালে ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ দ্রুত মেরামতের নির্দেশ প্রধানমন্ত্রীর বৃহস্পতিবার পটুয়াখালী যাচ্ছেন প্রধানমন্ত্রী আবহাওয়া স্বাভাবিক হলে ক্ষতিগ্রস্ত এলাকায় যাবেন শেখ হাসিনা ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার অগ্রযাত্রায় মার্কিন ব্যবসায়ীদের সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক ডকুমেন্টারি ‘কলকাতায় মুজিব’ অবলোকন ঢাকাবাসীকে সুন্দর জীবন উপহার দিতে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড় রেমাল : ১০ নম্বর মহাবিপদ সংকেত জারি ধর্মনিরপেক্ষতা মানে ধর্মহীনতা নয়: প্রধানমন্ত্রী

সৌদিতে অবৈধ প্রবাসীদের বিরুদ্ধে ধরপাকড় চলছেই, আরও ১৬ হাজার আটক

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৮ মার্চ ২০২৩  

সৌদি আরবে গত এক সপ্তাহের অভিযানে আরও ১৬ হাজার ৬৪৯ জন অবৈধ প্রবাসীকে আটক করেছে দেশটির নিরাপত্তা বাহিনী। সৌদির আবাসন, শ্রম ও সীমান্ত সুরক্ষা আইন লঙ্ঘনের দায়ে তাদের আটক করা হয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। সোমবার (২৭ মার্চ) এক প্রতিবেদনে জানিয়েছে গাল্ফ নিউজ।

সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাতে ওকাজ সংবাদমাধ্যম জানিয়েছে, কয়েক মাস ধরেই অবৈধ প্রবাসীদের বিরুদ্ধে অভিযান জোরদার করা হয়। এরই অংশ হিসেবে সৌদির আবাসিক আইন লঙ্ঘনের কারণে ১৬ থেকে ২২ মার্চের মধ্যে ৯ হাজার ২৫৯ জন আটক হন। এছাড়া সীমান্ত নিরাপত্তা বিধি লঙ্ঘনের জন্য ৪ হাজার ৮৯৯ জন এবং ২ হাজার ৪৯১ জনের বিরুদ্ধে শ্রম আইন লঙ্ঘনের অভিযোগ আনা হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, আটক ১৫ হাজার ৭৮২ জনের মধ্যে ২ হাজার ৩৬৭ জন নারী।

কেউ অবৈধভাবে সৌদিতে প্রবেশের ব্যবস্থা, আশ্রয় অথবা যেকোনও ধরনের সুযোগ করে দিলে তাদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এমন অভিযোগ প্রমাণ হলে, ১৫ বছরের কারাদণ্ড এবং ১০ লাখ রিয়াল পর্যন্ত জরিমানার হতে পারে।

গত সপ্তাহেও সৌদি কর্তৃপক্ষ জানিয়েছিল, তারা ১৬ হাজার ৪৭১ জনকে আটক করে। সৌদিজুড়ে এমন অভিযান চলবে বলে জানা গেছে। আটককৃতদের পরিচয় প্রকাশ করা হয়নি।