• শনিবার ০২ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ১৮ ১৪৩০

  • || ২০ শা'বান ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
বেইলি রোডে অগ্নিকান্ড কবলিত ভবনে ফায়ার এক্সিট না থাকায় হতাশ নতুন নতুন অপরাধ দমনে পুলিশকে প্রস্তুত থাকার নির্দেশ পণ্যমূল্য সহনীয় রাখতে সরকারের পাশাপাশি জনগণেরও নজরদারি চাই রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে থাকবে পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতি বিশ্বের সম্ভাব্য সকল স্থানে রপ্তানি বাজার ছড়িয়ে দেয়ার আহ্বান বাংলাদেশ ও ভারতের মধ্যে পারস্পরিক সহযোগিতা জরুরি গভীর সমুদ্র থেকে গ্যাস উত্তোলনের সিদ্ধান্ত নিয়েছে সরকার পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করতে হবে অপরাধের ধরন বদলাচ্ছে, পুলিশকেও সেভাবে আধুনিক হতে হবে

হার না মানা উদ্ধার অভিযানে ‘নতুন জীবন’ পেলেন ৪১ শ্রমিক

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২৩  

১৭ দিন পর ভারতের উত্তরাখণ্ডের টানেল দুর্ঘটনায় আটকে পড়া সব শ্রমিককে উদ্ধার করা হয়েছে। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে জানানো হয়েছে, একে একে ৪১ জন শ্রমিককেই বের করে নিয়ে আসা হয়েছে।

মনে করা হয়েছিল একেক জন শ্রমিককে বের করতে ৪-৫ মিনিট করে সময় লাগবে। কিন্তু উদ্ধারকাজ শুরু হতেই কাজ হলো অত্যন্ত মসৃণভাবে। মাত্র ৩৮ মিনিট ২১ সেকেন্ডেই আটকে থাকা ৪১ জন শ্রমিককেই উদ্ধার করা হয়েছে।

শ্রমিকদের উদ্ধারের আনন্দে উচ্ছ্বসিত স্থানীয় মানুষও। টানেলের বাইরে মিষ্টি বিতরণ করছেন তারা। উদ্ধার হওয়া প্রত্যেক শ্রমিকের সঙ্গে মিলিত হচ্ছেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি।

এর আগে তিনি জানান, সিল্কিয়ারা টানেলে আটকে পড়া শ্রমিকদের বের করে আনার কাজ শুরু হয়েছে।

গত ১২ নভেম্বর থেকে উত্তরাখণ্ডের সিল্কিয়ারা টানেলে আটকে পড়েন শ্রমিকেরা। সেই থেকে বিভিন্ন উপায়ে চলছে উদ্ধারের চেষ্টা। একটি পরিকল্পনা ব্যর্থ হলে অন্য পরিকল্পনা গ্রহণ করে এগিয়েছে উদ্ধারকাজ। শেষ পর্যন্ত ইঁদুরের মতো গর্ত খনন করে উদ্ধারকাজ চালানো হয়েছে। যন্ত্রের পরিবর্তে হাত দিয়েই হয়েছে খননকাজ। তা সফলও হয়েছে। মঙ্গলবার দুপুরে টানেলের বাইরে পৌঁছান উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্করসিংহ ধামী।