• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী

ভেদরগঞ্জে পুষ্টি বাগানের উপকরণ বিতরণ করলেন জেলা প্রশাসক

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০২৪  

শরীয়তপুর প্রতিনিধিঃ শরীয়তপুর জেলা প্রশাসক মুহাম্মদ নিজাম উদ্দীন আহাম্মেদ ভেদরগঞ্জে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর উদ্যোগে পুষ্টি বাগান স্থাপনের জন্য চারা বীজসহ বিভিন্ন উপকরণ বিতরণ করেছেন।
সোমবার (১২ ফেব্রুয়ারী) ভেদরগঞ্জ উপজেলা পরিষদের সামনে থেকে এ বিতরন কার্যক্রম উদ্বোধন করেন। ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ রাজিবুল ইসলাম সভাপতিত্বে অনুষ্ঠিত বিতরণ অনুষ্ঠানে স্বাগত বক্তব রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ফাতেমা ইসলাম। বিশেষ অতিথি ছিলেন ভেদরগঞ্জ পৌর মেয়র আবুল বাশার চোকদার, উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আবদুল মান্নান বেপারী।
উপজেলা উদ্ভিত সংরক্ষণ কর্মকর্তা আবু হানিফ, উপসহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মামুনুর রশিদ হাসিব, কায়সার আহম্মেদ রানাসহ কৃষক কৃষানী উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক মুহাম্মদ নিজাম উদ্দীন আহাম্মেদ তার বক্তব্যে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী এর নির্দেশনা এক ইঞ্চি জমিও খালি রাখা যাবেনা। সে আলোকে আপনাদের এ সকল উপকরণগুলো দেয়া হচ্ছে। আপনারা আপনাদের শ্রম মেধা দিয়ে চাষাবাদের মাঝ দিয়ে নিজের ও দেশের উন্নয়নে অবদান রাখবেন।

উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ফাতেমা ইসলাম বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক প্রতি ইঞ্চি জায়গা ব্যবহার করতে অনাবাদি পতিত জমি ও বসত বাড়ির আঙিনায় পারিবারিক পুষ্টি বাগান স্থাপন প্রকল্পের আওতায় আজ উপজেলায় ২২৭টি পুষ্টি বাগান স্থাপনের লক্ষ্যে কৃষকদের মাঝে বাগান স্থাপনের কলাকৌশলের উপর ব্রিফিং শেষে কৃষকদের মাঝে বীজ সার, পানির ঝাঝরি, জাল ও সাইনবোর্ড সহ অন্যান্য উপকরণ বিতরণ করেন। কৃষক যেন নিজের পরিবারের চাহিদা মেটাতে পারে এবং বাড়তি আয় করতে পারে সেই লক্ষ্যে সারা বছর ব্যাপি চাষ উপযোগী বিভিন্ন মৌসুমী বীজ ও সার দেওয়া হবে।

এই মৌসুমে ডাটা শাক, লাল শাক, পুইশাক, গীমা কলমি, পাট শাক, চালকুমড়া, ধুন্দল সহ ১৮ প্রকারের সবজি বীজ ও পেয়ারা, সীড লেস লেবু, বড়ই, পেয়ারা, জাম্বুরা পেপেসহ ১১ প্রকারের ফলের চারা বিতরণ করা হয়। এ পর্যন্ত আমাদের উপজেলায় মোট ৯৬৯ টি পারিবারিক পুষ্টিবাগান স্থাপন করা হয়েছে।