• বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
প্রতিজ্ঞা করেছিলাম ফিরে আসবোই: শেখ হাসিনা জনগণের শক্তি নিয়েই এগিয়ে যাচ্ছি: শেখ হাসিনা আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

ধুতুরা পাতার ভাজি খেয়ে শিশুসহ ৬ জন হাসপাতালে ভর্তি

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০২৪  

শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলায় ধুতুরা পাতার ভাজি খেয়ে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে একই পরিবারের তিন শিশুসহ ছয়জন সদস্য। রোববার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার সখিপুর থানাধীন খাস গাজীপুর গ্রামের লিটন খানের পরিবারের ৬ সদস্য অসুস্থ হয়ে পড়েন। অসুস্থ ব্যক্তিরা হলেন- নুর হক খানের স্ত্রী বেলাতন নেছা (৬০), ছেলে লিটন খান (৪০), পুত্রবধু লাকি বেগম (৩৫), নাতিন সামিয়া (৫), সায়মন (৭) ও লামিয়া (৯)।

জানা যায়, গত এক মাস ধরে লিটন খানের পরিবারের সদস্যরা চর্মরোগে ভুগছেন। স্থানীয় এক ব্যক্তি তাকে চর্মরোগ থেকে নিরাময় পেতে ধুতুরা পাতা ভাজি করে খেতে পরামর্শ দেন। পরামর্শ অনুযায়ী ধুতুরা পাতা ভাজি করে দুপুরের খাবারের খায় পরিবারের সবাই। খাওয়ার পরই সবার মাথা ঘুরানো ও বমি শুরু হলে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যায় প্রতিবেশীরা। অবস্থা গুরুতর হলে শরীয়তপুর সদর হাসপাতালে পাঠান চিকিৎসক।

অসুস্থ লিটন খানের বড় ভাই আব্দুর রশিদ খান বলেন, চর্মরোগের সমস্যার বিষয়টি স্থানীয় একজনকে জানালে তিনি ধুতুরা পাতা খাওয়ার পরামর্শ দেন। তবে লিটন খান অসুস্থ হয়ে যাওয়ার পর অসংলগ্ন কথা বার্তা বলছেন। যার পরামর্শে তিনি পাতা খেয়েছেন, এখন তার নামও বলতে পারছেন না। ধুতুরা পাতা ভাজি খাওয়ার পর পরিবারের সবাই অসুস্থ হয়ে পড়লে আমরা তাদেরকে হাসপাতালে নিয়ে আসছি। আমার বৃদ্ধ মা বেলাতন নেছাসহ ছোট শিশুরা বেশি অসুস্থ হয়ে পড়েছেন।

শরীয়তপুর সদর হাসপাতালের চিকিৎসক ডা. শারমিন আক্তার বলেন, একই পরিবারের ছয়জন ধুতুরা পাতা খেয়ে অসুস্থ হয়ে পড়েছেন। তারা অনেক সময় পরে হাসপাতালে আসায় ওয়াশ করতে পারিনি আমরা। শিশুরা বেশি অসুস্থ হয়ে পড়েছেন। প্রত্যেক রোগীকেই উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর পরামর্শ দিয়েছি।