• বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
প্রতিজ্ঞা করেছিলাম ফিরে আসবোই: শেখ হাসিনা জনগণের শক্তি নিয়েই এগিয়ে যাচ্ছি: শেখ হাসিনা আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

নড়িয়ায় জাতীয় ভোটার দিবস পালিত

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৩ মার্চ ২০২৪  

শরীয়তপুর প্রতিনিধিঃ শনিবার (২ মার্চ) শরীয়তপুরের নড়িয়া উপজেলা প্রশাসন ওউপজেলা নির্বাচন অফিসের উদ্যোগে জাতীয় ভোটার দিবস উদযাপন করেছে।
"সঠিত তথ্যে ভোটার হবো, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবো" এই স্লোগানকে সামনে রেখে  ৬ষ্ট জাতীয় ভোটার দিবস পালিত হয়েছে।  সাকাল ১০ টায় উপজেলা  পরিষদ ও উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে এ উপলক্ষে র‌্যালি, ভোটার তালিকা ভুক্ত, স্মার্ট কার্ড বিতরণ ও আলোচনা সভা অনুষ্টিত হয়।
উপজেলা পরিষদ চত্বর থেকে র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে জেলা নির্বাচন অফিসে এসে শেষ হয়। পরে উপজেলা নির্বাহী অফিসার শংকর চন্দ্র বৈদ্য এর সভাপতিত্বে  অনুষ্ঠিত হয় আলোচনা সভা।
এসময় বক্তব্য রাখেন  উপজেলা পরিষদ  চেয়ারম্যান  এমকেএম ইসমাইল হক , উপজেলা নির্বাহী নির্বাচন  অফিসার। এসময় বিভিন্ন শ্রেনীপেশার মানুষ উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার শংকর চন্দ্র বৈদ্য বলেন, ‘সঠিক তথ্যে ভোটার হবো, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলব- স্লোগানকে সামনে রেখে এবারের দিবসটি পালন পালন করছি। আজ প্রকাশ করা হচ্ছে হালনাগাদ করা চূড়ান্ত ভোটার তালিকা।

খসড়া তালিকা অনুযায়ী দেশের ভোটার এখন ১২ কোটি ১৭ লাখ ৭৫ হাজার ৪৫০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৬ কোটি ২০ লাখ ৯০ হাজার ১৩৭, নারী ভোটার ৫ কোটি ৯৬ লাখ ৮৪ হাজার ৩৮৯ এবং তৃতীয় লিঙ্গের ভোটার ৯২৪ জন।