• রোববার ১৬ জুন ২০২৪ ||

  • আষাঢ় ২ ১৪৩১

  • || ০৮ জ্বিলহজ্জ ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ প্রধানমন্ত্রীকে বদলে যাওয়া জীবনের গল্প শোনালেন সুবিধাভাগীরা

ডামুড্যায় অভ্যন্তরীন বোরো ধান ও চাল সংগ্রহ কার্যক্রম উদ্ধোধন

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২১ মে ২০২৪  

শরীয়তপুর প্রতিনিধিঃ শরীয়তপুরের ডামুড্যা উপজেলায় পূর্ব ডামুড্যা ইউনিয়নের খাদ্য গুদামে সরকারি ভাবে প্রান্তিক কৃষকদের কাছ থেকে আনুষ্ঠানিকভাবে বোরো ধান ও চাল ক্রয়ের উদ্বোধন করা হয়েছে। অভ্যন্তরীণ বোরো ধান সংগ্রহ কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন ডামুড্যা উপজেলা নির্বাহী অফিসার নাসরিন বেগম সেতু।

সোমবার (২০ মে) সকাল ১১ টার সময় উপজেলা খাদ্য অধিদপ্তরের উদ্যোগে বোরো ধান ও চাল সংগ্রহ কার্যক্রম শুরু হয়। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ নুরুল হক, কারিগরি খাদ্য পরিদর্শক মোঃ মিজানুর রহমান,ডামুড্যা উপজেলা ভারপ্রাপ্ত খাদ্য কর্মকর্তা ছানোয়ার হোসেন।

উদ্বোধনী অনুষ্ঠানে একজন প্রান্তিক কৃষকের কাছ থেকে এক মেট্রিক টন ধান সংগ্রহ করা হয় এবং দুইজন মিলারের কাছ থেকে ১০ মেট্রিক টন চাল সংগ্রহ করা হয়।

উপজেলা ভারপ্রাপ্ত খাদ্য কর্মকর্তা ছানোয়ার হোসেন  জানান, এ বছর চাল ৪৫ টাকা কেজি দরে ৫৮৮ মেট্রিক টন ও ধান ৩২ টাকা কেজি দরে ৩৬৯ মেট্রিক টন সংগ্রহ করার লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে। কোনো রকম হয়রানি ছাড়াই কৃষকরা যাতে সহজেই গুদামে ধান সংগ্রহ করতে পারে সেজন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন।