• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

শরীয়তপুর বার্তা

শরীয়তপুরের দুই উপজেলায় নবনির্বাচিত চেয়ারম্যান রশিদ ও মোশারফ

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৩০ মে ২০২৪  

উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে শরীয়তপুরের ডামুড্যা ও গোসাইরহাট উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। ডামুড্যা উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আবদুর রশিদ গোলন্দাজ ও গোসাইরহাট উপজেলায় মো. মোশারফ হোসেন সরদার।

ডামুড্যা উপজেলায় চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আবদুর রশিদ গোলন্দাজ। উপজেলার ১ লাখ ৯ হাজার ১৯১ ভোটারের মধ্যে ঘোড়া প্রতীকে তিনি পেয়েছেন ২৪ হাজার ৯৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোটরসাইকেল প্রতীকের প্রার্থী মো. আলমগীর মাঝি পেয়েছেন ১৩ হাজার ৭১৫ ভোট।

ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন তালা প্রতীকের বিএম সাত্তার। তিনি পেয়েছেন ১৭ হাজার ৫৮৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মাইক প্রতীকের রোকনুজ্জামান খান পেয়েছেন ১৫ হাজার ২১৭ ভোট।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী বৈদ্যুতিক পাখা প্রতীকের শাহনাজ আক্তার পেয়েছেন ১৯ হাজার ৮৫৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সেলাই মেশিন প্রতীকের খাদিজা খানম পেয়েছেন ১৩ হাজার ৫৯৪ ভোট।

অন্যদিকে গোসাইরহাট উপজেলায় চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন মো. মোশারফ হোসেন সরদার। উপজেলার ১ লাখ ৪৫ হাজার ৬৪৭ ভোটারের মধ্যে হেলিকপ্টার প্রতীকে তিনি পেয়েছেন ২০ হাজার ১৮৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঘোড়া প্রতীকের প্রার্থী মাসুদ আলম পেয়েছেন ১৪ হাজার ৩৯৩ ভোট।

ভাইস চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন এমদাদ হোসেন বাবলু মৃধা। গত ১২ মে নির্বাচনের প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী শাহাদাত হোসেন ও আবুল কালাম তাদের প্রার্থিতা প্রত্যাহার করলে নির্বাচন কমিশন এমদাদ হোসেন বাবলু মৃধাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করেন।

মহিলা ভাইস চেয়ারম্যান বৈদ্যুতিক পাখা প্রতীকের বিজয়ী আফসানা লিপি পেয়েছেন ৩৩ হাজার ৪২৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফুটবল প্রতীকের ফরিদা বেগম পেয়েছেন ৯ হাজার ১৬৮ ভোট।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা জিয়াউর রহমান খলিফা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. আবু দাউদ বিষয়টি নিশ্চিত করেছেন।