• রোববার ১৬ জুন ২০২৪ ||

  • আষাঢ় ১ ১৪৩১

  • || ০৮ জ্বিলহজ্জ ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ প্রধানমন্ত্রীকে বদলে যাওয়া জীবনের গল্প শোনালেন সুবিধাভাগীরা

শরীয়তপুরের দুই উপজেলায় নবনির্বাচিত চেয়ারম্যান রশিদ ও মোশারফ

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৩০ মে ২০২৪  

উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে শরীয়তপুরের ডামুড্যা ও গোসাইরহাট উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। ডামুড্যা উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আবদুর রশিদ গোলন্দাজ ও গোসাইরহাট উপজেলায় মো. মোশারফ হোসেন সরদার।

ডামুড্যা উপজেলায় চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আবদুর রশিদ গোলন্দাজ। উপজেলার ১ লাখ ৯ হাজার ১৯১ ভোটারের মধ্যে ঘোড়া প্রতীকে তিনি পেয়েছেন ২৪ হাজার ৯৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোটরসাইকেল প্রতীকের প্রার্থী মো. আলমগীর মাঝি পেয়েছেন ১৩ হাজার ৭১৫ ভোট।

ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন তালা প্রতীকের বিএম সাত্তার। তিনি পেয়েছেন ১৭ হাজার ৫৮৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মাইক প্রতীকের রোকনুজ্জামান খান পেয়েছেন ১৫ হাজার ২১৭ ভোট।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী বৈদ্যুতিক পাখা প্রতীকের শাহনাজ আক্তার পেয়েছেন ১৯ হাজার ৮৫৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সেলাই মেশিন প্রতীকের খাদিজা খানম পেয়েছেন ১৩ হাজার ৫৯৪ ভোট।

অন্যদিকে গোসাইরহাট উপজেলায় চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন মো. মোশারফ হোসেন সরদার। উপজেলার ১ লাখ ৪৫ হাজার ৬৪৭ ভোটারের মধ্যে হেলিকপ্টার প্রতীকে তিনি পেয়েছেন ২০ হাজার ১৮৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঘোড়া প্রতীকের প্রার্থী মাসুদ আলম পেয়েছেন ১৪ হাজার ৩৯৩ ভোট।

ভাইস চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন এমদাদ হোসেন বাবলু মৃধা। গত ১২ মে নির্বাচনের প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী শাহাদাত হোসেন ও আবুল কালাম তাদের প্রার্থিতা প্রত্যাহার করলে নির্বাচন কমিশন এমদাদ হোসেন বাবলু মৃধাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করেন।

মহিলা ভাইস চেয়ারম্যান বৈদ্যুতিক পাখা প্রতীকের বিজয়ী আফসানা লিপি পেয়েছেন ৩৩ হাজার ৪২৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফুটবল প্রতীকের ফরিদা বেগম পেয়েছেন ৯ হাজার ১৬৮ ভোট।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা জিয়াউর রহমান খলিফা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. আবু দাউদ বিষয়টি নিশ্চিত করেছেন।