• মঙ্গলবার ০৭ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৪ ১৪৩১

  • || ২৭ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী

বন্যা ও নদী-ভাঙ্গন পরিস্থিতি এবার ভালভাবে মোকাবিলা করা গেছে

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৭ অক্টোবর ২০১৯  

পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম বলেছেন, বন্যা ও নদী-ভাঙ্গন প্রবন এলাকার সার্বিক পরিস্থিতি অন্যান্য বছরের তুলনায় এবছর ভালভাবেই মোকাবিলা করা সম্ভব হয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশে এবার বর্ষার শুরু থেকেই ‘বন্যা ঝুঁকিপূর্ণ’ ও ‘ভাঙ্গন প্রবন’ এলাকা চিহ্নিত করে বন্যা ও নদী-ভাঙ্গন রোধে পানি উন্নয়ন বোর্ড তৎপর ছিল, আছে এবং শেষ পর্যন্ত থাকবে।
এনামুল হক শামীম আজ সোমবার দুপুরে নড়িয়ার সুরেশ্বর এলাকায় পদ্মার ডানতীর রক্ষা বাঁধের কাজের অগ্রগতি পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন।
তিনি বলেন, সম্প্রতি ভারতে প্রবল বর্ষণের কারণে ‘আমাদের দেশের বিভিন্ন নদ-নদীর পানি বেড়ে বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এসব নদ-নদীতে প্রচন্ড স্রোত আগামী দু’তিন দিন অব্যাহত থাকবে।’
এজন্য পানি সম্পদ মন্ত্রণালয় ও পানি উন্নয়ন বোর্ডের সংশ্লিষ্ট কর্মকর্তা কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে উল্লেখ করে উপমন্ত্রী বলেন, পরিস্থিতি মোকাবেলায় তারা সতর্কাবস্থায় রয়েছে।
এনামুল হক শামীম আশা করছেন আগামী দু’তিন দিনের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে।
দেশব্যাপি দুর্নীতি ও অপকর্ম বিরোধী অভিযান সম্পর্কে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পানিসম্পদ উপমন্ত্রী ও ছাত্রলীগের সাবেক সভাপতি শামীম বলেন,প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ি দল-মতের ঊর্ধ্বে উঠে প্রকৃত দোষীদের বিচারের আওতায় আনতে এ অভিযান অব্যাহত থাকবে।
পানি উন্নয়ন বোর্ডের চীফ মনিটরিং অফিসার কাজী তোফায়েল হোসেন, তত্তবাধায়ক প্রকৌশলী ও প্রকল্প পরিচলক আব্দুল হেকিম, শরীয়তপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী প্রকাশ কৃষ্ণ সরকার প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।