• বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
প্রতিজ্ঞা করেছিলাম ফিরে আসবোই: শেখ হাসিনা জনগণের শক্তি নিয়েই এগিয়ে যাচ্ছি: শেখ হাসিনা আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

শরীয়তপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০২০  

শরীয়তপুর প্রতি‌নি‌ধিঃ শরীয়তপুর সদর উপজেলায় খাদ্যপণ্য প্রক্রিয়াকরন প্রতিষ্ঠান পরিদর্শন করাসহ পিয়াজ চাল, ডাল, তেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মজুদ, মূল্য ও সরবরাহ তদারকি করা হয়। এ সময়  ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ লঙ্ঘণ করায়  ৩  প্রতিষ্ঠানকে ১০ হাজার ৫০০ টাকা প্রশাসনিক  জরিমানা ও আদায় করা হয়। আজ সোমবার (২১ সেপ্টেম্বর) বি‌কে‌লে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এ জরিমানা ক‌রে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের শরীয়তপুর জেলার সহকারী পরিচালক সুজন কাজী ব‌লেন, শরীয়তপুর সদর উপজেলায় তদারকি  কার্যক্রম পরিচালনা করা হ‌য়ে‌ছে। অভিযানে খাদ্যপণ্য প্রক্রিয়াকরন প্রতিষ্ঠান পরিদর্শন করাসহ চাল, ডাল, তেল, পিয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মজুদ, মূল্য ও সরবরাহ তদারকি করা হয়। এসময় ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ লঙ্ঘণ করায় ৩ প্রতিষ্ঠানকে ১০ হাজার ৫০০ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

এছাড়া খাদ্যপণ্যে ক্ষতিকর রঙ ও মেয়াদউত্তীর্ন ফ্লেভার ব্যবহার করায় মেসার্স মা-বাবার দোয়া বেকারীকে ৫ হাজার টাকা, অবৈধ প্রক্রিয়ায় খাদ্যপণ্য প্রক্রিয়াজাত করায় মেসার্স বেঙ্গল ফুড প্রোডাক্টসকে ৫ হাজার টাকা এবং পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করায় মেসার্স জামাল স্টোরকে ৫০০ টাকা জরিমানা করা হয়।

অভিযানে উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা করেন জেলা স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মো. আবুল হোসেন ও জেলা পুলিশের একটি টিম। জনস্বার্থে এ তদারকিমূলক কার্যক্রম অব্যাহত থাকবে।