• বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
প্রতিজ্ঞা করেছিলাম ফিরে আসবোই: শেখ হাসিনা জনগণের শক্তি নিয়েই এগিয়ে যাচ্ছি: শেখ হাসিনা আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

মা ইলিশ রক্ষায় ভেদরগঞ্জে ১৯ জেলে আটক স্পিডবোট, ট্রলার, জাল জব্দ

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৭ অক্টোবর ২০২০  

শরীয়তপুর প্রতিনিধিঃ ২৬ অক্টোবর সন্ধ্যা ৬ টা থেকে ২৭ অক্টোবর সকাল ৬ টা পর্যন্ত ১২ ঘন্টায় মা ইলিশ রক্ষা অভিযানের ১৩ তম দিনে ভেদরগঞ্জ উপজেলা প্রশাসন মৎস্য বিভাগ ও সখিপুর থানা পুলিশ পদ্মা নদীতে অভিযান চালিয়ে ১৯ জেলেকে আটক করে। এসময় ২০ হাজার মিটার কারেন্ট জাল, ১ টি  স্পিডবোট, ১ টি ইঞ্জিন চালিত ট্রলার  ও ২০ কেজি মা ইলিশ জব্দ করেছ।

ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ  এর নেতৃত্ব উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মোঃ নজরুল ইসলাম ও সখিপুর থানা পুলিশ যৌথ ভাবে মা ইলিশ রক্ষায় এ অভিযান চালায়।

উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ জানান, সিনিয়র উপজেলা মৎস্য অফিসার মোঃ নজরুল ইসলামসহ সখিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সহযোগীতায় মা-ইলিশ সংরক্ষন অভিযান ২০২০ এর ১৩ তম দিনে ভেদরগঞ্জ এর পদ্মা নদীতে অভিযান পরিচালনা করে ১৯ জেলেকে আটক। ২০ হাজার মিটার কারেন্ট জাল ও ১টি স্পিডবোট, ১ টি ইঞ্জিন চালিত ট্রলার জব্দ করা হয়। জালগুলো জনগনের সামনে পুড়িয়ে ধ্বংস করা হযেছে। জেলেদের প্রচলিত আইনে কাড়াদন্ড ও অর্থদন্ড দেয়া হয়েছে। মা ইলিশ  স্থানীয় এতিম খানায় বিতরণ করা হয়েছে। আর জব্দকরা  নৌযানের বিষয় পরবর্তীতে সিদ্ধান্ত নেয়া হবে।