• শনিবার   ০৪ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২২ ১৪২৯

  • || ১৩ রজব ১৪৪৪

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
উন্নয়ন অগ্রযাত্রায় আরেকটি মাইলফলক স্থাপিত হলো: প্রধানমন্ত্রী জনগণের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলতে আসিনি: প্রধানমন্ত্রী সবাইকে হিসাব করে চলার অনুরোধ প্রধানমন্ত্রীর উন্নত-সমৃদ্ধ দেশ গড়তে কৃষি উন্নয়নের বিকল্প নেই: প্রধানমন্ত্রী ক্রীড়া শিক্ষায় বাস্তবমুখী পদক্ষেপ নিয়েছি: প্রধানমন্ত্রী নিরাপদ খাদ্য নিশ্চিতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী ২০২২ সালে বিদেশে গেছেন ১১ লাখ ১৩ হাজার ৩৭৪ কর্মী: প্রধানমন্ত্রী পাতাল রেল নির্মাণকাজের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী জনগণকে বিশ্বাস করি, তারা যদি চায় আমরা থাকবো: প্রধানমন্ত্রী সাগরের পানি থেকে হাইড্রোজেন বিদ্যুৎ উৎপাদনে আলোচনা চলছে

ভেদরগঞ্জে সরকারের প্রণোদনার সার ও বীজ বিতরণ

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২২  

শরীয়তপুর প্রতিনিধিঃ ভেদরগঞ্জ উপজেলা কৃষি অফিসের উদ্যোগে ২০২২-২৩ অর্থ বছরের খরিপ-২ মৌসুমের প্রণোদনার আওতায় মাসকলাই বীজ ও সার বিতরণ করা হয়েছে। সোমবার (১২ সেপ্টেম্বর) ভেদরগঞ্জ উপজেলা পরিষদের শহীদ আক্কাস-শহীদ মহিউদ্দিন মিলনায়তন থেকে বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন। এসময় উপজেলা কৃষি অফিসার ফাতেমা ইসলাম, উপসহকারী কৃষি অফিসার হানিফ মিয়া, কায়সার আহমেদ রানা, মামুনুর রশিদ হাসিব, আব্দুল কাহারসহ অন্যান্য কৃষি কর্মকর্তা ও উপকার ভোগী কৃষকগণ উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার বলেন, করোনা মহামারীর কারনে বাংলাদেশসহ পুরো বিশ্বই আজ প্রায় স্থবির। অর্থনীতি, সংস্কৃতিসহ মানুষের স্বাভাবিক সব কর্মকান্ডে ছন্দপতন ঘটেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘সাহসী ও সময়োচিত’, এই ‘অর্থনৈতিক প্রণোদনা প্যাকেজ’ই মূলত দেশের উন্নয়ন, অর্থনীতির চাকাকে সচল, সক্রিয় রাখার পাশাপাশি মানুষের জীবন ও জীবিকার চাকাকে সচল রেখেছে।

বাংলাদেশের অর্থনীতি যে চারটি স্তম্ভের ওপর দাঁড়িয়ে করোনাকালে তার সবই মোটামুটি আশাজনক অবস্থানে। তবে বেশি সুবিধাজনক অবস্থানে কৃষি ও কৃষক।প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষিতে বিশেষ প্রণোদনসহ প্রয়োজনীয় সহায়তায় উন্নয়ন, উৎপাদনের গতি সচল রাখায় ঘুরে দাঁড়ানো কৃষি খাতের সাফল্যে তার।

তিনি আরো বলেন, দেশের জাতীয় অর্থনীতি দাঁড়িয়ে আছে কৃষি, তৈরি পোশাক শিল্প এবং প্রবাসী শ্রমিকদের পাঠানো রেমিট্যান্সে। জাতিকে ক্ষুধামুক্ত রাখতে এবং অপুষ্টি থেকে বাঁচাতে আমাদের কৃষক ও কৃষি বিজ্ঞানীদের আরো সচেষ্ট হতে হবে।