• শনিবার   ০১ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ১৬ ১৪২৯

  • || ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

শরীয়তপুর বার্তা

শরীয়তপুর-আলুর বাজার সড়কের জমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্তদের মাঝে চেক বিতরণ

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২২  

শরীয়তপুর প্রতিনিধিঃ শরীয়তপুর মনোহর বাজার থেকে ইব্রাহিমপুর তথা আলুর বাজার ফেরিঘাট পর্যন্ত ফোর লেন রাস্তার জমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত ৩৬ ব্যাক্তির মাঝে ক্ষতিপূরণের চেক বিতরণ করা হয়েছে। ১৭ সেপ্টেম্বর শনিবার ভেদরগঞ্জ উপজেলার চর সেনসাস ইউনিয়নের দক্ষিণ তারাবুনিয়া সরকারকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ থেকে এ সকল চেক বিতরণ করা হয়।

শরীয়তপুর জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান  আনুষ্ঠানিক ভাবে ক্ষতিগ্রস্থদের হাতে ভূমি অধিগ্রহণের ক্ষতিপূরণের চেক পৌছে দেন। ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ আল মামুন এর সভাপতিত্বে অনুষ্ঠিত চেক বিতরন অনুষ্ঠানে সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী, ভেদরগঞ্জ উপজেলা সহকারী কমিশনান (ভুমি) মোঃ ইমামুল হাফিজ নাদিম, চরসেন্সাস ইউনিয়ন চেয়ারম্যান বিএম আনোয়ার হোসেনসহ গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, জনগণের দোরগোড়ায় সেবা পৌছে দেয়ার অংশ হিসেবে আজ আমরা ভূমি অধিগ্রহণ ক্ষতিপূরণের চেক এবং বালার বাজার ওয়েস্টার্ন ব্রিজের ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত ১৫ জনের হাতে ৮ ধারার নোটিশ তুলে দিলাম। এটি একটি অভূতপূর্ব ঘটনা কারণ সেবা গ্রহিতাদের এর জন্য কোন প্রকার ঘুরতে হয়নি আমরা এলাকায় এসে তাদের হাতে পৌছে দিলাম। এ সময় স্থানীয়দের বিভিন্ন অসুবিধার কথা বিষয়ে জেলা প্রশাসক সমাধানে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য ভূমি অধিগ্রহণ কর্মকর্তাকে নির্দেশ দেন। জেলা প্রশাসক ফোর লেন রাস্তার কাজ দ্রুত এগিয়ে নেবার জন্য নোটিশ প্রাপ্ত সবাইকে তাদের জায়গা সড়ক বিভাগকে ছেড়ে দিতে আহ্বান জানান।

এসময় জেলা প্রশাসক মহোদয় পানিসম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম, সংসদ সদস্য নাহিম রাজ্জাক ও ইকবাল হোসেন অপু এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। জেলা প্রশাসক মহোদয় বক্তব্যে জনগণকে দুর্নীতি মুক্ত সেবা প্রদানের নিশ্চয়তা দেন এবং কেউ তার অফিসের কোন কাজে অর্থ দাবী করলে তাকে ফোন করে জানানোর জন্য অনুরোধ করেন। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর দেশরত্ন শেখ হাসিনা এর সরকার জনগণের সেবা করার সুযোগ করে দিয়েছেন বিধায় আজ তিনি জনগণের কাছে চেক নিয়ে চলে এসেছেন।