• রোববার   ০৫ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২৩ ১৪২৯

  • || ১৪ রজব ১৪৪৪

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:

ভেদরগঞ্জে ইলিশ জেলেদের মাঝে শুকনো খাবার বিতরণ

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৮ অক্টোবর ২০২২  

শরীয়তপুর প্রতিনিধিঃ"এসো সবাই শপথ করি, মা ইলিশ রক্ষা করি"

এ প্রতিপাদ্য নিয়ে ইলিশ জেলেদের মাঝে শুকনো খাবার প্যাকেট বিতরণ করা হয়েছে। উত্তর তারাবুনিয়া ইউনিয়নের মাঝের চর বাজার থেকে এ খাদ্য সামগ্রি বিতরণ করা হয়।

 তারা বুনিয়া ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ্ব ইউনুস আলী মোল্যা জানান,মা ইলিশ মাছ আহরণ বন্ধে ইলিশ সংরক্ষণ অভিযান সফল করার লক্ষ্যে ভেদরগঞ্জ উপজেলার উত্তর তারাবুনিয়া ইউনিয়ন এর মাঝের চর মোল্লার বাজারে শরীয়তপুর ২ আসনের মাননীয় সংসদ সদস্য, পানিসম্পদ মন্ত্রণালয়ের মাননীয় উপমন্ত্রী  একেএম এনামুল হক শামীম এর উদ্যোগে জেলাপ্রশাসকের দুর্যোগ ও ত্রাণ শাখা  থেকে ২শ জন মৎস্যজীবির মাঝে ১ প্যাকেট করে ২শ প্যাকেট শুকনো খাবার বিতরণ করা হয়।

শনিবার (৮ অক্টোবর) দুপুরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খাবর প্যাকেট বিতরণ করেন ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ আল মামুন। বিমেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মোঃ নজরুল ইসলাম, সখিপপুর থানা অফিসার ইনচার্জ মোঃ আসাদুজ্জামান হাওলাদার। উত্তর তারাবুনিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ইউনূস আলী মোল্লা সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে উপকার ভোগী জেলে ছারাও ইউনিয়ন পরিষদের সদস্যগন ও আওয়ামীলী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।, চেয়ারম্যান, উত্তর বক্তাগন অনুষ্ঠানে জেলেদের ২৮ অক্টোবর পর্যন্ত নিষিদ্ধ সময়ে মা ইলিশ ধরতে নিষেধ করা হয়। ইলিশের অর্থনৈতিক ও ভৌগলিক গুরুত্ব বিষয়ে তাদের সচেতন করে উপজেলা নির্বাহী অফিসার বলেন আজকে একটি ডিমওয়ালা মা ইলিশ আগামী দিনের কয়েক লক্ষ ইলিশ মাছ হবে। এ মাছ আপনারাই ধরবেন তাই আপনার একটু সচেতন হলে আমাদের ইলিশ মাছে সমৃদ্ধ হবে। আপনাদের এ সময় শুধু  ভেদরগঞ্জ উপজেলার ১০ হাজার ১৩৮ জন জেলের জন্য ২৫ কেজি করে মোট ২৫৩.৪৫ মে: টন  চাল বরাদ্দ দিয়েছে যা দ্রুত সময়ের মধ্যে জেলেদের মধ্যে  বিতরণ করা হবে।