• বৃহস্পতিবার   ০১ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৭ ১৪২৯

  • || ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
বাংলাদেশ সবসময় ভারতের কাছ থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায় কর ব্যবস্থাপনা তথ্যপ্রযুক্তি নির্ভর করতে হবে: প্রধানমন্ত্রী ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী আইসিওয়াইএফ থেকে পাওয়া সম্মাননা প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর শিক্ষা ব্যবস্থা যাতে পিছিয়ে না যায় সে ব্যবস্থা নিচ্ছি প্লিজ যুদ্ধ থামান, সংঘাত থামাতে সংলাপ করুন: শেখ হাসিনা হানিফের সংগ্রামী জীবন নতুন প্রজন্মের রাজনৈতিক কর্মীদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করবে মোহাম্মদ হানিফ ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা বাংলাদেশ যেন দুর্ভিক্ষের কবলে না পড়ে: প্রধানমন্ত্রী সংঘাত-দুর্যোগে নারীদের দুর্দশা বহুগুণ বাড়ে: প্রধানমন্ত্রী

ডামুড্যায় ২টি কালভাট ও ৫ কিলোমিটার নির্মান সম্পন্ন

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৩ নভেম্বর ২০২২  

 শরীয়তপুর প্রতিনিধিঃ শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নাহিম রাজ্জাক এর আন্তরিক প্রচেষ্টায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এর তত্বাবধানে ডামুড্যা উপজেলা পরিষদের প্রধান ফটক থেকে দারুল-আমান ইউনিয়নের শেষ সীমানা  ভেদরগঞ্জ উপজেলার বালিবাড়ি পর্যন্ত ৫. ৯ কিলোমিটার সড়কের উন্নয়ন ও এ সড়কে দুটি বক্স কালর্ভাট এর নির্মান কাজ সম্পন্ন হয়েছে।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্ত ২০২১-২২ অর্থ বছরে প্রায় ২০ কোটি টাকা ব্যায়ে  প্রকল্পটি বাস্তবায়ন করা হচ্ছে।

ডামুড্যা উপজেলার সাথে ভেদরগঞ্জ উপজেলা ও চাঁদপুর জেলায় সহজ যোগাযোগ এর জন্য এ সড়কটি অত্যান্ত গুরুত্ব পুর্ন ।

ডামুড্যা উপজেলা বাসিন্দার আশিকুর রহমান জানান দীর্ঘদিন ধরে সংস্কারের অভাবে ডামুড্যা উপজেলার গুরুত্বপুর্ন এ সড়কটি জনগনের ভোগান্তির কারণ ছিল। বিষয়টি উপলব্দি করে আমাদের নেতা নাহিম রাজ্জাক এমপি নিজ দায়িত্বে অর্থ বরাদ্দ এনে সরকটি উন্নয়ন করান। এখন জনগনে যাতায়াত দূর হলো।

দারুল আমান উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী সাদিয়া বলেন আমাদের এ সড়কটি নষ্ট থাকায় আমাদের বিদ্যালয়ে যাতায়াতে অনেক কষ্ট পোহাতে হতো। এখন সড়কটি মেরামত হওয়ায় আমাদের কষ্ট দূর হয়েছে।

ডামুড্যা উপজেলা প্রকৌশলী আবু সাইম নাবিল জানান, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্ত ২০২১-২২ অর্থ বছরে প্রায় ২০ কোটি টাকা ব্যায়ে  ডামুড্যা উপজেলা পরিষদের প্রধান ফটক থেকে দারুল-আমান ইউনিয়নের শেষ সীমানা ভেদরগঞ্জ উপজেলার বালি-বাড়ি পর্যন্ত ৫.৯ কিলোমিটার সড়কের উন্নয়ন ও একই সড়কে দুটি বক্স কালর্ভাট এর নির্মান কাজ সম্পন্ন হয়েছে। এ সড়টি উপজেলাবাসী যাতায়াতের জন্য যেমন গুরুত্বপুর্ন তেমনী পাশের উপজেলা ভেদরগঞ্জ ও চাঁদপুর জেলায় যাতায়াতের সহজ মাধ্যম। সড়কের উন্নয়নে পিছনে আমাদের মাননীয় সংসদ সদস্য নাহিম স্যারের আন্তরিক প্রচেষ্টার ফলে আমরা দ্রুত সময়ে সড়কের কাজটি সম্পন্ন করতে পেরেছি।