• শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১০ ১৪৩০

  • || ১২ শা'বান ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন প্রতিবেশীদের সঙ্গে সুসম্পর্ক রেখেই সামুদ্রিক সম্পদ আহরণের আহ্বান সমুদ্রসীমার সম্পদ আহরণ করে কাজে লাগানোর তাগিদ প্রধানমন্ত্রীর ২১ বছর সমুদ্রসীমার অধিকার নিয়ে কেউ কথা বলেনি: শেখ হাসিনা হঠাৎ টাকার মালিক হওয়ারা মনে করে ইংরেজিতে কথা বললেই স্মার্টনেস ভাষা আন্দোলন দমাতে বঙ্গবন্ধুকে কারান্তরীণ রাখা হয় : সজীব ওয়াজেদ ভাষা আন্দোলনের পথ ধরেই বাংলাদেশের মানুষ স্বাধিকার পেয়েছে অশিক্ষার অন্ধকারে কেউ থাকবে না: প্রধানমন্ত্রী একুশ মাথা নত না করতে শেখায়: প্রধানমন্ত্রী একুশে পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী

ভেদরগঞ্জ উপজেলায় ডিজিটাল বাংলাদেশ দিবস পালন

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০২২  


 শরীয়তপুর প্রতিনিধি :  ‘প্রগতিশীল প্রযুক্তি অন্তর্ভূক্তিমূলক উন্নতি’-এ প্রতিপাদ্য নিয়ে জেলার ভেদরগঞ্জ উপজেলায়  আজ  ডিজিটাল বাংলাদেশ দিবস পালন করা হয়েছে। দিবসের বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিলো বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, শোভাযাত্রা, আলোচনা এবং শিক্ষার্থীদের মাঝে প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ।
সকাল ১০টায় উপজেলা চত্বরে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এবং শোভাযাত্রা শেষে উপজেলা পরিষদের শহীদ আক্কাস- শহীদ মহিউদ্দিন সম্মেলন কক্ষে আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার
এ সময় বক্তারা বলেন, ডিজিটাল বাংলাদেশের সুফল পাচ্ছেন দেশের সকল পর্যায়ের জনগোষ্ঠী। এ প্লাটফর্ম মানুষের জীবনকে সহজ ও সুন্দর করেছে। দূর করেছে ভোগান্তি, সাশ্রয় হয়েছে অর্থ ও সময়। উন্নয়নের অগ্রযাত্রায় ডিজিটাল বাংলাদেশ পরিপূরক ভূমিকা পালন করছে।
উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন বলেন, জতির পিতার কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর অবদান ডিজিট্যাল বাংলাদেশের সেবা ও অগ্রগতিতে আমরা এখন মধ্যম আয়ের দেশে পরিনত হয়েছি। করোনার ধাক্কায় সারা পৃথিবী টালমাটাল হলেও আমাদের প্রধানমন্ত্রীর সাহসী পদক্ষেপের কারনে আমাদের দেশ আল্লাহ রহমতে স্বাভাবিক রয়েছে। আমাদের ডিজিটালেশনের আগ্রগতিতে ভারতসহ অনেক দেশ আমাদের অনুসরন করছে। এ সাফল্যের পিছনে রয়েছে মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য প্রযুক্তি উপদেষ্ঠা সজিব ওয়াজেন জয়ের অসামান্ন্য অবদান।
আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা ভারপ্রাপ্ত শিক্ষা অফিসার মোঃ জাকির হোসেন,উপজেলা সমবায় অফিসার মোফাজ্জেল হোসেন। এ সময় উপজেলা সমাজসেবা অফিসার মোঃ মিজানুর রহমান,একাডেমীক সুপার ভাইজার মোহাম্মদ মস্তফা কামাল,উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী সমেশ আলী, আইসিটি অফিসার আজমল হুদা মিঠু,উপসহকারী প্রকৌশলী মোঃ গিয়াস উদ্দিন।
আলোচনা সভা শেষে শিক্ষার্থীদের মধ্যে অনুষ্ঠিত রচনা ও উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার ও সনদ বিতরণ করা হয়।