• শুক্রবার   ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২১ ১৪২৯

  • || ১৩ রজব ১৪৪৪

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
উন্নয়ন অগ্রযাত্রায় আরেকটি মাইলফলক স্থাপিত হলো: প্রধানমন্ত্রী জনগণের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলতে আসিনি: প্রধানমন্ত্রী সবাইকে হিসাব করে চলার অনুরোধ প্রধানমন্ত্রীর উন্নত-সমৃদ্ধ দেশ গড়তে কৃষি উন্নয়নের বিকল্প নেই: প্রধানমন্ত্রী ক্রীড়া শিক্ষায় বাস্তবমুখী পদক্ষেপ নিয়েছি: প্রধানমন্ত্রী নিরাপদ খাদ্য নিশ্চিতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী ২০২২ সালে বিদেশে গেছেন ১১ লাখ ১৩ হাজার ৩৭৪ কর্মী: প্রধানমন্ত্রী পাতাল রেল নির্মাণকাজের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী জনগণকে বিশ্বাস করি, তারা যদি চায় আমরা থাকবো: প্রধানমন্ত্রী সাগরের পানি থেকে হাইড্রোজেন বিদ্যুৎ উৎপাদনে আলোচনা চলছে

ভেদরগঞ্জে বঙ্গবন্ধু ডিজিটাল প্রশিক্ষণ কেন্দ্রের নির্মাণ কাজ শুরু

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৩ জানুয়ারি ২০২৩  

শরীয়তপুর প্রতিনিধি বাংলাদেশ সরকারে শিক্ষা মন্ত্রণালয়ের শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের তত্বাবধানে ভেদরগঞ্জ উপজেলা কম্পাউন্ডে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল আইসিটি প্রশিক্ষণ সেন্টার এর নির্মাণ কাজ শুরু হয়েছে।
 মঙ্গলবার (৩ জানুয়ারি) কাজের শুভ উদ্বোধন করেন ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ আল মামুন, এসময় উপস্থিত ছিলেন  উপজেলা মাধ্যমিক শিক্ষার একাডেমিক সুপার ভাইজান মোহাম্মদ মস্তফা কামালসহ শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের কর্মকর্তা গন উপস্থিত ছিলেন।
উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন বলেন, উপজেলায় মাধ্যমিক শিক্ষা বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের আইসিটি ও তর্থ্য প্রযুক্তি বিষয়ে প্রশিক্ষণ  জ্ঞান বৃদ্ধিতে সহায়ক হবে। এ সেন্টার নির্মাণ সম্পন্ন হলে মাননীয় প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়ার দক্ষ জনশক্তি তৈরি সহজ হবে।
উপজেলা একাডেমিক সুপারভাইজার মোহাম্মদ মস্তফা কামাল জানান এখন আমাদের যে কোন প্রশিক্ষণ জেলা পর্যায়ে অনুষ্ঠিত হয়।  এতে অর্থ শ্রম ও মেধার অপচয় হয়। জাতির পিতার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আইসিটি প্রশিক্ষণ সেন্টর নির্মাণ সম্পন্ন হলে। আমরা আমাদের উপজেলায়ই প্রশিক্ষণ গ্রহন ও প্রদান সম্ভব হবে।এতে অর্থ ও শ্রমের সাশ্রয় হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এঁর এ উদ্যোগের জন্য আমরা তার কাছে ঋনি।