• শুক্রবার ১৪ জুন ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৩১ ১৪৩১

  • || ০৬ জ্বিলহজ্জ ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ প্রধানমন্ত্রীকে বদলে যাওয়া জীবনের গল্প শোনালেন সুবিধাভাগীরা

ভেদরগঞ্জে ১৩ মন জাটকা জব্দ,৪ জনের জরিমানা

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৯ ফেব্রুয়ারি ২০২৩  

শরীয়তপুর প্রতিনিধিঃ শরীয়তপুরের  ভেদরগঞ্জ উপজেলা মৎস্য অফিস,উপজেলা প্রশাসন ও পুলিশ বিভিন্নস্থানে অভিযান চালিয়ে ৫২০  কেজি জাটকা ইলিশ জব্দ ও ৪  জনকে অর্থ জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারী) সকালে ভেদরগঞ্জ বাজারে অভিযান চালায় মৎস্য কর্মকর্তারা।

 ভেদরগঞ্জ উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মোঃ নজরুল ইসলাম জানান, উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন স্যারের নির্দেশে, উপজেলা মৎস্য অফিস থানা পুলিশের সহায়তায় ভেদরগঞ্জ উপজেলা সদরের ভেদরগঞ্জ  বাজারে অভিযান পরিচালনা করে। এ সময় বিভিন্ন মাছ বিক্রেতার কাছ থেকে মোট ১১০ কেজি জাটকা জব্দ করে। এর পূর্বে উপজেলার আর্শিনগন থেকে পরিবহনের সময় ২৫০ কেজি ও ডিএম খালি থেকে ১৬০ কেজি পরিমান জাটকা জব্দ করা হয়।

 পড়ে উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন ও সহকারী কমিশনার (ভূমি) মোঃ ইমামুল হাফিজ নাদিম এর নেতৃত্বে পৃথক ২টি ভ্রাম্যমান আদালত পরিচালনা করে সরকারী নিষেধাজ্ঞা অমান্য করার দায়ে ১৮৮ ধারায় আটককৃত ২ অটো চালক ও তাদের ২ সহযোগিসহ ৪ জনকে ৫ হাজার করে মোট ২০ হাজার টাকা অর্থদন্ড দেন।

উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন বলেন, আমাদের উপজেলার কাঁচিকাটা থেকে আর্শিনগর পর্যন্ত পদ্মা মেঘনায় ইলিশ  বিচরণ করে। আমরা জেলেদের নিশিধ্য সময় জাটকা না ধরার জন্য সচেতন করছি। সরকার এ সময় তাদের খাদ্য সহায়তা প্রদান দিচ্ছে। এর পরেও জাটকা ধরলে তাদের আমরা আইনের আওতায় নিয়ে আসছি।