• শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১১ ১৪৩০

  • || ১৩ শা'বান ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন প্রতিবেশীদের সঙ্গে সুসম্পর্ক রেখেই সামুদ্রিক সম্পদ আহরণের আহ্বান সমুদ্রসীমার সম্পদ আহরণ করে কাজে লাগানোর তাগিদ প্রধানমন্ত্রীর ২১ বছর সমুদ্রসীমার অধিকার নিয়ে কেউ কথা বলেনি: শেখ হাসিনা হঠাৎ টাকার মালিক হওয়ারা মনে করে ইংরেজিতে কথা বললেই স্মার্টনেস ভাষা আন্দোলন দমাতে বঙ্গবন্ধুকে কারান্তরীণ রাখা হয় : সজীব ওয়াজেদ ভাষা আন্দোলনের পথ ধরেই বাংলাদেশের মানুষ স্বাধিকার পেয়েছে অশিক্ষার অন্ধকারে কেউ থাকবে না: প্রধানমন্ত্রী একুশ মাথা নত না করতে শেখায়: প্রধানমন্ত্রী একুশে পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী

ভেদরগঞ্জে ৩ হাজার কৃষককে মাঝে পাট বীজ বিতরণ

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৫ মার্চ ২০২৩  

শরীয়তপুর প্রতিনিধিঃ শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলা পাট অধিদপ্তরের আয়োজনে উপজেলার ১৩ ইউনিয়ন ও ১ পৌরসভার ৩ হাজার কৃষকের মাঝে পাট বীজ বিতরণ করা হয়েছ।বুধবার সকালে উপজেলা পরিষদের শহীদ আক্কাস-শহীদ মহিউদ্দিন মিলনায়তনের সামনে থেকে পাট বীজ বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়। উপজেলার পাট অধিদপ্তরের কর্মকর্তা  মোঃ মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন।

এ সময় উপস্থিত ছিলেন সহকারি কমিশনার(ভুমি) মোঃ ইমামুল হাফিজ নাদিম,উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মোঃ নজরুল ইসলাম, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা তানবীন হাসান শুভ।

প্রধান অতিথির বক্তব্যে  উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন বলেন, অনাবাদি জমিতে পাটের আবাদ বৃদ্ধির লক্ষে সোনালী আশকে রক্ষা করার লক্ষ্যে ৩ হাজার কৃষককে পাটবীজ প্রদান করা হয়েছে। শুধু পাট নয় পাটকাঠি থেকে ও  অ্যাকটিভেটেড চারকোল বাংলাদেশে নতুন সম্ভাবনার দ্বার উন্মোচন করেছে। যাতে কৃষকরা পাট উৎপাদন করে আগের চেয়ে বেশি লাভবান হচ্ছে। এধরনের যত বেশি বহুমুখী পণ্য উৎপাদন করা সম্ভব হবে তত দ্রুত সোনালী আশেঁর হারানো ঐতিহ্য ফিরিয়ে আনা সম্ভব হবে।