• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ভেদরগঞ্জে ৩ হাজার কৃষককে মাঝে পাট বীজ বিতরণ

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৫ মার্চ ২০২৩  

শরীয়তপুর প্রতিনিধিঃ শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলা পাট অধিদপ্তরের আয়োজনে উপজেলার ১৩ ইউনিয়ন ও ১ পৌরসভার ৩ হাজার কৃষকের মাঝে পাট বীজ বিতরণ করা হয়েছ।বুধবার সকালে উপজেলা পরিষদের শহীদ আক্কাস-শহীদ মহিউদ্দিন মিলনায়তনের সামনে থেকে পাট বীজ বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়। উপজেলার পাট অধিদপ্তরের কর্মকর্তা  মোঃ মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন।

এ সময় উপস্থিত ছিলেন সহকারি কমিশনার(ভুমি) মোঃ ইমামুল হাফিজ নাদিম,উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মোঃ নজরুল ইসলাম, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা তানবীন হাসান শুভ।

প্রধান অতিথির বক্তব্যে  উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন বলেন, অনাবাদি জমিতে পাটের আবাদ বৃদ্ধির লক্ষে সোনালী আশকে রক্ষা করার লক্ষ্যে ৩ হাজার কৃষককে পাটবীজ প্রদান করা হয়েছে। শুধু পাট নয় পাটকাঠি থেকে ও  অ্যাকটিভেটেড চারকোল বাংলাদেশে নতুন সম্ভাবনার দ্বার উন্মোচন করেছে। যাতে কৃষকরা পাট উৎপাদন করে আগের চেয়ে বেশি লাভবান হচ্ছে। এধরনের যত বেশি বহুমুখী পণ্য উৎপাদন করা সম্ভব হবে তত দ্রুত সোনালী আশেঁর হারানো ঐতিহ্য ফিরিয়ে আনা সম্ভব হবে।