• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

শেখ হাসিনার রাজনীতি জনতার জন্য, খালেদা জিয়ার রাজনীতি ক্ষমতার জন্য

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৮ এপ্রিল ২০২৩  

পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, আওয়ামী লীগের রাজনীতি সাধারণ ও গণমানুষের জন্য। গরিব-দুঃখী-মেহনতী মানুষের জন্য জননেত্রী শেখ হাসিনা রাজনীতি করেন। তার হাত ধরেই বাংলাদেশে গরিব-মেহনতী মানুষের মুখে হাসি ফুটেছে। আর বেগম খালেদা জিয়ার রাজনীতি হচ্ছে ক্ষমতার জন্য। বিএনপি ক্ষমতায় থাকলে দেশের সম্পদ লুট করে, অর্থ পাচার করে। আর ক্ষমতায় না থাকলে পেট্টোল বোমা মেরে মানুষ হত্যা করে। আর বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশের সংকটে, যে কোনো দূর্যোগে মানুষের পাশে থাকে। এ কারণেই জননেত্রী শেখ হাসিনা হচ্ছেন মাদার অফ হিউম্যানিটি। তাই মানুষ হত্যাকারী ও দেশের সম্পদ লুটকারী বিএনপি আর কোনো দিন ক্ষমতায় আসবে না। ক্ষমতায় আসতে হলে জনগণের পাশে থাকতে হয়।

পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে সোমবার (১৭ এপ্রিল) শরীয়তপুরের নড়িয়া পৌরসভা ও ভোজেশ্বর ইউনিয়ন ইউনিয়নে ব্যক্তিগত অর্থায়নে আওয়ামী লীগের পক্ষে দেড় হাজার অসহায়কে শাড়ি ও লুঙ্গি এবং খাদ্য সামগ্রী বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এছাড়াও নড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স অপারেশন থিয়েটারের উদ্বোধন করেন তিনি।

এনামুল হক শামীম বলেন, আওয়ামী লীগের রাজনীতি দেশের গণমানুষের জন্য রাজনীতি। আমাদের নেত্রী দেশ পরিচালনার দায়িত্ব পাওয়ার পর দেশের সাধারণ খেটে খাওয়া মানুষের, হকার, শ্রমিক, কৃষকদের যাতে কষ্ট না হয়, সেজন্য নানা ধরনের পদক্ষেপ গ্রহণ করেছেন। খেটে খাওয়া মানুষ হচ্ছে আওয়ামী লীগের প্রাণ। তারা যুগ যুগ ধরে সমর্থন দিয়ে আওয়ামী লীগকে বাঁচিয়ে রেখেছে, টিকিয়ে রেখেছে, আওয়ামী লীগ দেশের বৃহত্তর দলে রূপান্তরিত হয়েছে, গণমানুষের দলে রূপান্তরিত হয়েছে।

উপমন্ত্রী বলেন, আজকে পাকিস্তান আমাদের দিকে তাকিয়ে আক্ষেপ করে কারণ পাকিস্তানের চেয়ে আমরা এখন অনেক এগিয়ে গেছি। ভারতে আমাদের অগ্রগতি নিয়ে আলোচনার ঝড় উঠে টেলিভিশনের পর্দায়, রাজনীতির মাঠে, বাংলাদেশের উন্নয়ন অগ্রগতি নিয়ে আলোচনার ঝড় উঠে। এটি জননেত্রী শেখ হাসিনার কারণেই সম্ভব হয়েছে।

আওয়ামী লীগের সাবেক এই সাংগঠনিক সম্পাদক  বলেন, দেশের মানুষের ভোটে বিএনপির আস্থা নেই। বিএনপি জনবিচ্ছিন্ন,তাদের আস্থা শুধু বিদেশীদের উপর। বিএনপি নানাভাবে সরকারের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। সরকারের বিরুদ্ধে কুৎসা রটাচ্ছে। জনগণের পাশে না দাঁড়িয়ে বিএনপি বিদেশীদের কাছে নালিশ জানাতে এবং দেশবিরোধী ষড়যন্ত্র করতে ব্যস্ত। কারণ তারা (বিএনপি) আন্দোলন সংগ্রাম করে ক্ষমতায় আসেনি , তারা বন্দুকের নল ঠেকিয়ে, ভোট ডাকাতি করে ক্ষমতায় এসেছিল। এ কারণেই দলটি জনবিচ্ছিন্ন। দেশের মানুষ বিএনপিকে আর ক্ষমতায় আনবে না। এ দেশের জনগণ উন্নয়নে বিশ্বাসী। জনগণ দেশের উন্নয়ন ও অগ্রগতির জন্য স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকেই ক্ষমতায় আনবে।

এসময় তাঁর সঙ্গে ছিলেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ওহাব বেপারী, নড়িয়া উপজেলা চেয়ারম্যান একেএম ইসমাইল হক, আওয়ামীলীগের কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি উপ কমিটির সদস্য জহির সিকদার, নড়িয়ার ইউএনও শংকর চন্দ্র বৈদ্য, নড়িয়া পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ, নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মাল, সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, উপজেলা ভাইস-চেয়ারম্যান জাকির বেপারী, ভোজেশ্বর ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম সিকদার, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলী আহম্মেদ সিকদার, সাধারণ সম্পাদক খান জাহাঙ্গীর প্রমূখ।