• শনিবার ০৩ জুন ২০২৩ ||

  • জ্যৈষ্ঠ ২০ ১৪৩০

  • || ১৩ জ্বিলকদ ১৪৪৪

শরীয়তপুর বার্তা

পুষ্টি বাগান স্থাপনে আশ্রয়নে বীজ-সার বিতরণ

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৬ মে ২০২৩  

শরীয়তপুর প্রতিনিধিঃ অনাবাদি পতিত জমি ও বসতবাড়ির আঙিনায় পারিবারিক পুষ্টি বাগান স্থাপন প্রকল্পের আওতায় ভেদরগঞ্জ উপজেলার ৮টি আশ্রয়নে ৫০ টি বিভিন্ন মৌসুমি ফলের চারা, ২৪ প্রকারের ১২০ প্যাকেট শাক-সবজির বীজ, ৫টি করে নেট, ৫টি করে ঝাঝরী, ৫ টি করে বীজ সংরক্ষণ পাত্র এবং প্রয়োজনীয় জৈব ও রাসায়নিক সার বিতরন করা হয়।

শনিবার(৬ মে) প্রতিটি আশ্রয়ন প্রকল্পে গিয়ে তালিকা ভুক্ত সুবিধা ভোগীদের হাতে সম্পুর্ন বিনামূল্যে বীজ, সার ও উপকরণ গুলো তুলে দেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ফাতেমা ইসলাম। এ সময় তার উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ তানবীন হাসান শুভ,উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ অফিসার আবু হানিফ,উপসহকারি কৃষি  অফিসার মামুনুর রশিদ হাসিব, কায়সার আহম্মেদ রানা,মনিরুজ্জামান মিলন,আব্দুল কাহার আল অমিনসহ বিভিন্ন ইউনিয়নের উপসহকারী কৃষি অফিসারগন ও কৃষক কৃষানী উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ফাতেমা ইসলাম বলেন,মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্নের আশ্রয়ন প্রকল্পের বাসিন্দাদের জন্য তার পক্ষ থেকে উপহার বিভিন্ন প্রকারের ফলের চারা, বিভিন্ন প্রকারের শাক-সবজির বীজ, নেট, ঝাঝরি, জৈব ও রাসায়নিক সার এবং বীজ সংরক্ষণ পাত্র বিতরণ করেছি।

অনাবাদি পতিত জমি ও বসতবাড়ির আঙিনায় পারিবারিক পুষ্টি বাগান স্থাপন প্রকল্পের আওতায় আমাদের ভেদরগঞ্জ উপজেলার প্রতিটি আশ্রয়নে ৫০ টি বিভিন্ন মৌসুমি ফলের চারা, ২৪ প্রকারের ১২০ প্যাকেট শাক-সবজির বীজ, ৫টি নেট, ৫টি ঝাঝরী, ৫ টি বীজ সংরক্ষণ পাত্র এবং প্রয়োজনীয় জৈব ও রাসায়নিক সার বিতরন করা হয়।

এর আগে উপজেলা কৃষি অফিস চত্বরে উপজেলার অন্যান্য কৃষকদের মাঝে অত্র প্রকল্পের আওতায় পারিবারিক পুষ্টি বাগান স্থাপনের জন্য বরাদ্দকৃত উপকরণ বিতরণ করা হয়।

আশ্রয়ন প্রকল্পে উপকরণ বিতরনের পুরো সময়টাতেই প্রকৃতি বৈরী আচরণ করে। কিন্তু মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে উপজেলা কৃষি পরিবার, ভেদরগঞ্জ সদা-সর্বদা সর্বোচ্চ আন্তরিক।