• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী

জাতির পিতার মুর‌্যাল ভাংচুরের প্রতিবাদে মানববন্ধন

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৪ জুন ২০২৩  

 শরীয়তপুর প্রতিনিধিঃ চট্টগ্রামের জামালখানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুর‌্যাল ভাংচুরের প্রতিবাদে ও জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে শরীয়তপুরের ভেদরগঞ্জে মানববন্ধন ও স্বারক্ষলিপি প্রদান করেছে বীর মুক্তিযোদ্ধারা।

 বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ,  ভেদরগঞ্জ উপজেলা ইউনিট কমান্ডের আয়োজনে বেলা ১১টায় উপজেলা পরিষদের সামনে যঙ্গবন্ধুর ম্যুরালের পাদদেশে ঘন্টা ব্যাপী মানববন্ধনে  ভেদরগঞ্জ উপজেলা বীর মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধার সন্তান কমান্ড, আওয়ামীলীগ নেতৃবৃন্দ সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ গ্রহণ করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, জাতির পিতার মুর‌্যালে আঘাত করা মানে দেশের স্বাধীনতার উপর আঘাত করা। স্বাধীনতার ৫০ বছর পরও স্বাধীনতার পরাজিত শক্তি দেশকে পিছনের দিকে নিয়ে যাওয়ার পাঁয়তারা করছে। জাতির পিতার মুর‌্যাল সহ স্বাধীনতার উপর আঘাত হানা কুলাঙ্গারদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

বীর মুক্তিযোদ্ধা যুদ্ধকালিন কমান্ডার হাজি আব্দুল মান্নান রাড়ির সভাপতিত্বে অনুষ্ঠিত মানব বন্ধন উত্তোর  সভায় বক্তব্য রাখেন ভেদরগঞ্জ উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাস্টার তোফাজ্জল হোসেন মোড়ল, উপজেলা আওয়ামীলী সাধারণ সম্পাদক হাজি আব্দুর মান্নান হাওলাদার, বীর মুক্তিয়োদ্ধা আব্দুর খালেক প্রমূখ।

মানববন্ধন শেষে দোষীদের শাস্তির দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি  ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের কাছে তুললে দেন বীর মুক্তিযোদ্ধরা।

প্রসঙ্গত গত ১৪ জুন চট্টগ্রামে বিএনপির অঙ্গসংগঠন ছাত্রদল, যুবদল স্বেচ্ছাসেবকদলের তারুণ্যের সমাবেশ থেকে ফিরার পথে জামালখানের দেয়ালে বঙ্গবন্ধুর মুর‌্যাল ভাংচুর করে দৃষ্কৃতিকারীরা।