• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী

ভেদরগঞ্জে ৩ হাজার পাট চাষির মাঝে সার বিতরন

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৫ জুন ২০২৩  

শরীয়তপুর প্রতিনিধিঃ সরকারের কৃষি প্রনোদণার অংশ হিসেবে শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলায় ৩ হাজার পাট চাষীকে  বিনামূল্রে ২৮.৫০ মেট্রিক টন সার দেয়া হয়েছে।

 বস্ত্র ও পাট মন্ত্রণালয়,পাট অধিদপ্তর কর্তৃক  বাস্তবায়নাধীন "উন্নত প্রযুক্তি নির্ভর পাট ও পাটবীজ উৎপাদন এবং সম্প্রসারণ শীর্ষক প্রকল্প" এর আওতায় ভেদরগঞ্জ উপজেলায় পাট চাষীদের মাঝে বিনামুল্যে রাসায়নিক সার বিতরণ কর হচ্ছে। শনিবার(২৪জুন) সকালে সার কার্যক্রম উদ্বোধন করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিতরন কার্যক্রম উদ্বোধন করেন   ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন,  বিশেষ অতিথি ছিলেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ফাতেমা ইসলাম, উপ-সহকারী পাট উন্নয়ন অফিসার মো: মিজানুর রহমান, উপ-সহকারী কৃষি অফিসার মামুনুর রশিদ হাসিব। এ সময় উপজেলা প্রনোদনা প্রাপ্ত পাট চাষী কৃষক ও কৃষাণীগন উপস্থিত ছিলেন।

উপ-সহকারী পাট উন্নয়ন অফিসার মো: মিজানুর রহমান বলেন আমাদের উপজেলার ২০২২-২৩ অর্থ বছরে তালিকাভুক্ত ৩ হাজার জন পাট চাষির মাঝে সময় মতো বীজ বিতরণ করা হয়েছে। এখন প্রতিজন চাষীকে ৫ কেজি করে টিএসপি,২.৫ কেজি ইউরিয়া ও ২ কেজি করে পটাশ করে মোট ২৮. ৫০ মেট্রিক টন রাসয়নিক সার বিতরন করা হবে। গত বছর আমাদের উপজেলায় পাটের বাম্পার ফলন হয়েছিল। এবারও সময় মতো বীজ সার প্রদানের ফলে  আবহাওয়া অনুকূলে থাকলে  পাটের ফলন ভালো হবে।