• বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৬ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
ড. ওয়াজেদ মিয়া অনুপ্রেরণার উৎস হিসেবে বেঁচে থাকবেন দ্রব্যমূল্য বেড়েছে, সীমিত আয়ের মানুষের কষ্ট হচ্ছে: প্রধানমন্ত্রী রোহিঙ্গা প্রত্যাবাসনে যুক্তরাজ্যের সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী প্রতিজ্ঞা করেছিলাম ফিরে আসবোই: শেখ হাসিনা জনগণের শক্তি নিয়েই এগিয়ে যাচ্ছি: শেখ হাসিনা আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী

শান্তিপূর্ণভাবে চলছে গোসাইরহাট পৌরসভার ভোটগ্রহণ

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৭ জুলাই ২০২৩  

শরীয়তপুর প্রতিনিধি : শরীয়তপুরের গোসাইরহাট পৌরসভার নির্বাচনে ভোটগ্রহণ চলছে। সোমবার সকাল ৮টায় শুরু হয় ভোটগ্রহণ; চলবে টানা বিকেল ৪টা পর্যন্ত। এবারই প্রথম প্রতিটি কেন্দ্রে ভোট নেয়া হচ্ছে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। প্রতিটি কেন্দ্রে রয়েছে কড়া নিরাপত্তা বেষ্টনী।  ভোটকেন্দ্রেগুলোতে পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটার উপস্থিতি বেশি দেখা গেছে। গোসাইরহাট পৌরসভা ৯টি ভোটকেন্দ্রে ১৮ হাজার ৩২ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে নারী ভোটার সংখ্যা ৮ হাজার ৯৩৩ এবং পুরুষ ভোটার ৯ হাজার ৯৯ জন। ভোট শেষে নির্বাচনের ফলাফল ঘোষণা করা হবে উপজেলা রির্টানিং অফিস কার্যালয় থেকে ।

পৌরসভায় মেয়র পদে ৭ জন এবং সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ৫১ জন এবং সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে ১৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিকে ২০১১ সালে এই পৌরসভা ঘোষণা করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। সীমানা জটিলতা ও মামলার কারণে একযুগ নির্বাচন অনুষ্ঠিত হয়নি। পরে মামলার জট কাটিয়ে আজ ১৭ জুলাই এই পৌরসভায় চলছে ভোট গ্রহণ।

উম্মে সুমাইয়া ছোয়া, হাজী মো. অলিউর রহমানসহ ভোটাররা বলেন, একযুগ পর গোসাইরহাট পৌরসভার নির্বাচন হচ্ছে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। নির্বাচন কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা ইভিএম সম্পর্কে আগেই আমাদের ধারণা দিয়েছেন। গোসাইরহাট পৌরসভায় প্রথম ভোট ইভিএমে হচ্ছে। আমরা শান্তিপূর্ণভাবে ভোট প্রয়োগ করছি।  

নৌকার প্রার্থী জাকির হোসেন দুলাল বলেন, শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। আমি ৩নম্বর ভোটকেন্দ্রে ভোট দিয়েছি। সকাল থেকেই দেখছি ভোটাররা নৌকা প্রতীকে ভোট দিতে খুবই আগ্রহী। আশা করি বিপুল ভোটের ব্যবধানে নৌকা জয়ী হবে ইনশাআল্লাহ।