• রোববার ১৬ জুন ২০২৪ ||

  • আষাঢ় ২ ১৪৩১

  • || ০৮ জ্বিলহজ্জ ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ প্রধানমন্ত্রীকে বদলে যাওয়া জীবনের গল্প শোনালেন সুবিধাভাগীরা

শরীয়তপুরের মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৩০ জুলাই ২০২৩  

শরীয়তপুর:  ১৪ কোটি টাকা ব্যয়ে শরীয়তপুরে ডামুড্যায় দৃষ্টিনন্দন মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।রবিবার (৩০ জুলাই)  বেলা ১০টা ৩০ মিনিটে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি মসজিদের উদ্বোধন করেন।
 শরীয়তপুর প্রান্তে জেলা প্রশাসক মুহাম্মদ নিজাম উদ্দীন আহাম্মেদ এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নাহিম রাজ্জাক,। বিশেষ অতিথি ছিলেন শরীয়তপুর পুলিশ সুপার মোঃ মাহাবুবল আলম,  সদস্য ইকবাল হোসেন অপু, শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক, পুলিশ সুপার মো. সাইফুল হক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, অতিরিক্ত পুলিশ সুপার গোসাইরহাট সার্কলে আবু সাঈদ, ডামুড্য উপজেলা নির্বাহী অফিসার হাসিবা খান,ডামুড্য উপজেলা পরিষদ ভাইসচেয়ারম আবুল রশিদ গোলন্দাজসহ ডামুড্যা ভেদরগঞ্জ ও গোসাইরহাট উপজেলা আওয়ামিলীগ সভাপতি / সাধারণ সম্পাদক গনসহ,  জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা।

এছাড়া উদ্বোধনী অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধারা, ইমাম, মাদ্রাসা শিক্ষক-শিক্ষার্থী ও সাংবাদিকসহ ধর্মপ্রান মুসলমানরাও অংশগ্রহণ করেছেন।
ধর্মীয় অনুভূতিকে সম্মুন্নত করতে মডেল মসজিদগুলোতে ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র, নারী-পুরুষের পৃথক অজু ও নামাজ আদায়ের সুবিধা, ইসলামিক লাইব্রেরি, গবেষণা ও দ্বীনি কার্যক্রম, পবিত্র কোরআন হেফজখানা, শিশু শিক্ষা, বিশেষ চাহিদা সম্পন্নদের নামাজের ব্যবস্থা, মরদেহ গোসলের ব্যবস্থা, হজ্জ যাত্রীদের নিবন্ধন, ইমাম প্রশিক্ষণসহ নানা ধর্মীয় আচার-অনুষ্ঠানকে সমৃদ্ধ করতে ব্যবস্থা রাখা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নাহিম রাজ্জাক এমপি বলেন, বাংলাদেশের ধর্মপ্রাণ মুসলমানদের ধর্মীয় অনুভূতির কথা মাথায় রেখে ধর্ম মন্ত্রণালয় ও ইসলামিক ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে প্রতিটি জেলায় ও উপজেলায় সরকারি খরচে মডেল মসজিদ নির্মাণের উদ্যোগ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারই ধারাবাহিকতায়  আমাদের উপজেলায়  এ মসজিদের উদ্বোধনের মাঝ দিয়ে জেলার ৭ টি মসজিদের উদ্বোধন  সম্পন্ন হলো। প্রধানমন্ত্রী এ উদ্যোগ শুধু বাংলাদেশেই নয়, সমগ্র পৃথিবীতে একটি বিরল ঘটনা। তিনি শুধু নিজেই পরহেজগার নন, তিনি ইসলাম ধর্মকে সমুন্নত রাখতে সদা অবিচল। আমরা তার দীর্ঘয়ু ও সাফল্য কামনা করি। তিনি সুস্থ ও ভালো থাকলে বাংলাদেশ  ভালো থাকবে।